ড্যাফোডিলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক।

যথাযোাগ্য মর্যাদায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আজ মহান একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়। এ উপলক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহদি মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল ও প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এম সামছুল আলম ও ডেপুাট রেজিস্ট্রার ইসহাক মিজির নেতৃত্বে আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। প্রতিবারের ন্যায় এবারো ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ক্লাবের সমন্বয়ে অনলাইন প্লাটফর্মে আয়োজন করেছে “চেতনায় ২১”।

এতে আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশনার পাশাপশি অলস্টারস ড্যাফোডিলের প্রযোজনায় খালেদুর রহমান শাফি ও আহমেদ মেরাজ এর রচনায় এবং খান মুহাম্মদ আল আরাফ এর নির্দেশনায় পরিবেশিত হয় জনপ্রিয় নাটক “একটি ভাষার মুক্তি”র ষষ্ঠ মঞ্চায়ন।

এছাড়া ডিআই ইউ স্পোর্টস ক্লাবের উদ্যোগে আয়োজন করা হয় ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস টি টেন ক্রিকেট টূর্নামেন্ট’। এতে চার ভাষাশহীদের নামে ‘শহীদ সালাম একাদশ’,‘শহীদ রফিক একাদশ’, ‘শহীদ বরকত একাদশ’, ‘শহীদ জব্বার একাদশ দল’ অংশ গ্রহণ করে।

পছন্দের আরো পোস্ট