ভাষা শহীদদের স্মরণে গণ বিশ্ববিদ্যালয়ের পুষ্পস্তবক অর্পণ

মোঃ বরাতুজ্জামান স্পন্দন, গবি প্রতিনিধি।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়েছে। এ উপলক্ষে রবিবার (২১ ফেব্রুয়ারি) সকালে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি বিবেচনায় রেখে স্বল্প সংখ্যক শিক্ষক-কর্মকর্তা র‌্যালী সহকারে ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হন।

দীর্ঘ লাইনে দাড়িয়ে অপেক্ষার পর শহীদ মিনারের বেদিতে পুস্পস্তবক অর্পণ করেন তারা। এ সময় শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাড়িয়ে থাকেন শিক্ষক-কর্মকর্তারা।

পুস্পস্তবক অর্পণ কর্মসূচিতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারী, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ করম নেওয়াজ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মোঃ রফিকুল আলম, বাংলা বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান ড. কৃষ্ণা ভদ্রা, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল উপস্থিত ছিলেন।

দিবসটি উপলক্ষে আগামী ২৩ ফেব্রুয়ারি, মঙ্গলবার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য বিষয়ভিত্তিক রচনা প্রতিযোগিতার ব্যবস্থা রয়েছে।

পছন্দের আরো পোস্ট