খুবি থেকে দুই গবেষকের পিএইচডি ডিগ্রি লাভ

খুবি প্রতিনিধি।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জীব বিজ্ঞান স্কুলের আওতাধীন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিন থেকে দুইজন গবেষক পিএইচডি ডিগ্রি লাভ করেছেন।

গবেষক মোঃ নাছিম রানাকে তাঁর ‘ডিভেলপমেন্ট অব লো ডেনসিটি এন্ড কুইক সেটিং সিমেন্ট-বন্ডেড কম্পোজিটস ফ্রম এগ্রিকালচারাল রেসিডিউজ’  (DEVELOPMENT OF LOW DENSITY AND QUICK SETTING CEMENT-BONDED COMPOSITES FROM AGRICULTURAL RESIDUES) শীর্ষক অভিসন্দর্ভের জন্য পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।

এছাড়া গবেষক তানিয়া ইসলামকে তাঁর ‘ইফিকেসি অব বায়ো-প্রিজারভেটিভস ফ্রম ফরেস্ট এন্ড মেরিন রিসোর্সেস ফর ফুড প্রিজারভেশন’ (EFFICACY OF BIO-PRESERVATIVES FROM FOREST AND MARINE RESOURCES FOR FOOD PRESERVATION) শীর্ষক অভিসন্দর্ভের জন্য পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়। তাঁদের উভয়ের গবেষণা তত্ত্বাবধায়ক ছিলেন ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম।

গত ৯ ফেব্রুয়ারি পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তর থেকে এ বিষয়ে এক অফিস আদেশ জারি করা হয়। এর আগে গত ১৪ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত বোর্ড অব এ্যাডভান্সড স্টাডিজের ৪৫তম সভার ২২ ও ২৩ তম সিদ্ধান্ত, ১৭ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ১৭১তম সভায় গৃহীত হয় এবং ২৩ জানুয়ারি তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের ২১২তম সভায় তাদের পিএইচডি ডিগ্রি অনুমোদন দেয়া হয়।

পছন্দের আরো পোস্ট