অনলাইনে আইইউবি’র স্প্রিং সেমিস্টারের ওরিয়েন্টেশন

নিজস্ব প্রতিবেদক।

কোভিড-১৯ মহামারির কারণে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) অনলাইনে স্পিং ২০২১ সেমিস্টারের ওরিয়েন্টেশন সফলভাবে সম্পন্ন করেছে। ফেব্রুয়ারি ১৩, ২০২১, শনিবার এই ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগনতার বক্তব্যে, জীবনের নতুন সুযোগকে কাজে লাগিয়ে এগিয়ে যাওয়ার পথে আইইউবিকে বেছে নেওয়ার জন্য অভিভাবক এবং শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ জানান। আইইউবি’র নেয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে তিনি আরও জানান, মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিতে বিভিন্ন অনুষদের এবং শিক্ষকদের মানোন্নয়নের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্কুল অব বিজনেস অ্যান্ড এন্টারপ্রেনিউরশিপ-এর ডিন,অধ্যাপক সারোয়ার উদ্দিন আহমেদ; স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্স এর ডিন,অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম; স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এর ডিন,অধ্যাপক তাইবুর রহমান; স্কুল অব এনভায়রনমেন্ট অ্যান্ড লাইফ সায়েন্সেস এর ডিন,অধ্যাপক শাহ এম ফারুক এবং স্কুল অব ফার্মেসি অ্যান্ড পাবলিক হেলেথ এর ডিন,অধ্যাপক জে এম এ হান্নান। তারা নিজ নিজ স্কুলের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আনোয়ারুল ইসলাম তার বক্তব্যে স্প্রিং ২০২১ সেমিস্টারের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন এবং অনুষ্ঠানের দ্বিতীয় পর্যায়ে নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের আইইউবি’র নিয়ম-নীতি সম্পর্কে অবহিত করেন। এ সময় গুগল ক্লাসরুম সহ অনলাইনে পাঠদান বিষয়ে শিক্ষার্থীদের বিস্তারিত ধারণা দেন আইইউবি’র আইটি বিভাগের প্রধান মাহফুজ আহমেদ।
অনুষ্ঠানটি পরিচালনা করেন আইইউবি’র অ্যাডমিশন অ্যান্ড ফিন্যান্সিয়াল এই অফিসের প্রধান এবং উপ-পরিচালক লিমা চৌধুরী।

অনুষ্ঠানে নতুন শিক্ষার্থী, তাদের মা-বাবা ও অভিভাবকসহ আইইউবি’র শিক্ষক ও প্রশাসনের কর্মকর্তা এবং বিপুল সংখ্যক দর্শক সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আয়োজন উপভোগ করেন। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয় আইইউবি’র ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

পছন্দের আরো পোস্ট