ইস্ট ওয়েস্টে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে অনলাইন সেমিনার

নিজস্ব প্রতিবেদক।

বঙ্গবন্ধু সম্মোহনী নেতা ছিলেন, বাংলায় অনেক নেতা জন্মেছে কিন্তু বঙ্গবন্ধুর মতো মানুষের মনের ভেতরে আর কেউ প্রবেশ করতে পারেনি। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোই ছিল বঙ্গবন্ধুর মূল লক্ষ্য। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় আয়োজিত ”বঙ্গবন্ধু: ভিশনারি এন্ড ক্যারিশমাটিক লিডার” শিরোনামের অনুষ্ঠানে মূল আলোচক প্রখ্যাত ইতিহাসবিদ, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন এসব কথা বলেন।আজ (১০ ফেব্রুয়ারি ২০২১) বুধবার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেসন্স বিভাগ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে এই অনলাইন সেমিনারটির আয়োজন করে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্র (সিআরটি) এর চেয়ারপার্সন, ডক্টর রফিকুল হুদা চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্বদ্যিালয়ের ইতিহাস বিভাগের সভাপতি, অধ্যাপক ডক্টর এনএইচএ মনসুর। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেসন্স বিভাগের চেয়ারপার্সন, অধ্যাপক ডক্টর মোবারক হোসেন খান।

অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বে বর্তমান বাংলাদেশ বঙ্গবন্ধুর আদর্শ পুরোপুরি ধারন করতে পারে নি বলে মত দেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। দেশে শোষণ ও বৈষ্যমহীন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে পারলে বঙ্গবন্ধুর স্বপ্নের অনেকখানি পূরণ করা সম্ভব হবে বলেও তিনি মনে করেন। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ও শিক্ষার্থীরা অংশ নেন।

পছন্দের আরো পোস্ট