ঢাবিকে সোনালী ব্যাংকের ৫০ লাখ টাকা অনুদান

নিজস্ব প্রতিবেদক।

মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি’র সার্বিক উন্নয়নে সোনালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ ৫০ লাখ টাকা অনুদান দিয়েছে। সোনালী ব্যাংক লিমিটেডের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান আজ (৪ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার রুমে এক অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে অনুদানের এই চেক হস্তান্তর করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি’র পরিচালক অধ্যাপক ড. ফকরুল আলম, ঢাবি সিনেট সদস্য এস এম বাহালুল মজনুন এবং সোনালী ব্যাংক লিমিটেডের সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান বক্তব্য রাখেন।

Post MIddle

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, সিনেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, শিক্ষকবৃন্দ এবং ঢাকা বিশ^বিদ্যালয় ও সোনালী ব্যাংক লিমিটেডের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুদানের জন্য সোনালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, আদর্শ, সংগ্রাম, ত্যাগ, দেশপ্রেম, নেতৃত্বসহ সকল বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণার জন্য ঢাকা বিশ^বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি প্রতিষ্ঠা করা হয়েছে। শিক্ষা ও গবেষণার মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ৪র্থ-শিল্পবিপ্লব উপযোগী মানব সম্পদ তৈরির ক্ষেত্রে এই ইনস্টিটিউট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সোনালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষের এই মহতি উদ্যোগ অনুসরণ করে বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস এন্ড লিবার্টি’র সার্বিক উন্নয়নে এগিয়ে আসার জন্য উপাচার্য বিশ^বিদ্যালয়ের অ্যালামনাই এবং অন্যান্য প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট