শিক্ষকদের ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ শুরু

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে নতুন যোগ দেওয়া ৯০ জন শিক্ষককে নিয়ে ওরিয়েন্টেশন ও চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি আজ মঙ্গলবার (৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালালয়ের স্বাধীনতা মিলনায়তনে হলে শুরু হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. প্রকৌশলী একেএম ফজলুল হকের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. ইসমাইল জবিউল্লাহ, একাডেমিক এফেয়ার্সের ডীন প্রফেসর ড. মোস্তফা কামাল, প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর এম সামছুল আলম, বাণিজ্য ও উদ্যোক্তা উন্নয়ন অনুষদের ডীন প্রফেসর ড. মাসুম ইকবাল ও মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের সহযোগী ডীন প্রফেসর ড, ফারহানা হেলাল মেহতাব।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার বলেন, শিক্ষকতা একটি মহান পেশা। এটি আর দশটি পেশার মতো নয়। শিক্ষকদের সাধক হতে হয় এবং ব্রতচারী হতে হয়। জ্ঞান সাধনাকে জীবনের ব্রত করে এই পেশায় যাঁরা যুক্ত হলেন তাঁদের সবাইকে অভিনন্দন জানান তিনি।

শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, শিক্ষকদের জ্ঞানপিপাসু হতে হবে এবং হতে হবে চৌকশ। পৃথিবীর সর্বশেষ জ্ঞান সম্পর্কে ধারনা রাখতে হবে। তাদেরকে আধুনিক জ্ঞানবিজ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ হয়ে উঠতে হবে। এসময় তিনি শিক্ষকদেরকে গবেষণার প্রতি আগ্রহী হওয়ার আহ্বান জানান। তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অনন্য শিক্ষা ও পাঠদান পদ্ধডু ‘ব্লেন্ডেড লার্নিং সিস্টেম (বিএলসি) এবং লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম( এল এম এস) এর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার আহব্বান জানান।

শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের আলো জ্বেলে দেওয়াই একজন শিক্ষকের প্রধান কাজ উল্লেখ করে অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার বলেন, শিক্ষার্থীরা শিক্ষদেরকে অনুসরণ করে। তারা শিক্ষকদেরকে জীবনের আদর্শ হিসেবে মানে। তাই শিক্ষকদেরকে চলাফেরায় এবং জীবনাচরণে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে হবে বলে অভিমত ব্যক্ত করেন তিনি।

পছন্দের আরো পোস্ট