ভিবিডি’র নেতৃত্বে সুব্রত ও হোসেন

নিজস্ব প্রতিবেদক।

দেশের বৃহৎতম সেচ্ছাসেবী সংগঠন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি), সাতক্ষীরা জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ১০ টা থেকে বেলা ২ টা পর্যন্ত অনুষ্ঠিত নির্বাচনে জেলা কমিটির ৩১ জন সদস্য অনলাইনের মাধ্যমে ভোট প্রদান করেন। নির্বাচনে ৭টি পদের বিপরীতে ১২ জন প্রাার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয় একই দিন রাত ১১ টায়।

প্রাপ্ত ফলাফলে ১ বছরের জন্য প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন সুব্রত হালদার, ভাইস প্রেসিডেন্ট পদে আফসানা মিমি, জেনারেল সেক্রেটারি পদে মো. হোসেন আলী, ট্রেজারার পদে শেখ হাবিব, পাবলিক রিলেশন অফিসার পদে মো. সাইমুন হাসনাত সাকিব, প্রজেক্ট অফিসার পদে রাসিফুজ্জামান, হিউম্যান রিসোর্স অফিসার পদে আসিফ হাসান নির্বাচিত হয়েছেন।

সারাদেশে এসডিজির লক্ষ্যমাত্রা বাস্তবায়নে কাজ করে চলা সংগঠন ‘ভিবিডি’ এভাবেই প্রতিবছর নির্বাচনের মাধ্যমে তাদের নতুন নেতৃৃত্ব খুঁজে নেয়। নতুন এই বোর্ডের ভি-পি আফসানা মিমি জানান, ভিবিডি সাতক্ষীরা জেলাতে যাত্রা শুর করে ২০১৯ সাল থেকেই ২০২০ সালে পুরো বছর ধরে ভিবিডি সাতক্ষীরা অর্ধশত ভলেন্টিয়ার নিয়ে কাজ করে যাচ্ছে। করোনা পরিস্থিতি ও আম্পানে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে সংগঠনটি ইতোমধ্যে দেশে সাড়া ফেলেছে।

সাতক্ষীরা অঞ্চলের যেকোন ধরনের সমস্যা সমাধানে কাজ করতে চায় তাদের সংগঠন। তিনি আরও বলেন, এসডিজি লক্ষ্যমাত্রা পূরণ, ভলান্টিয়ারদের দক্ষতা বৃদ্ধি এবং যেকোন সামাজিক ও মানবিক কাজ করতে আমরা সর্বদা প্রস্তুত। তিনি সকল ভলেন্টিয়ার এবং স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন এবং সাতক্ষীরা’কে একটি আদর্শ জেলায় রুপান্তারিত করতে কাজ করার প্রয়াস ব্যক্ত করেন। উল্লেখ্য, জাগো ফাউন্ডেশনের ইউথ উইং হিসেবে ইউএস এম্বাসির সহায়তায় ২০১১ সালে ভলান্টিয়ার ফর বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়।

৮টি বিভাগে ৬৪টি জেলায় মোট ৩৫০০০ নিবন্ধনকৃত ভলেন্টিয়ার “লেট্’স রিবিল্ড আওয়ার নেশন” স্লোগানকে প্রধান লক্ষ্য হিসেবে ধরে কাজ করছে। স্বেচ্ছাসেবাকে সহজতর এবং ক্ষমতায়ীত করার মাধ্যমে দেশের উন্নয়নে তরুণদের অংশগ্রহণ নিশ্চিত করা ভলেন্টিয়ার ফর বাংলাদেশের মিশন। এছাড়াও ইয়ুথ প্রোজেক্টের আওতায় প্রত্যকটি জেলায় এসডিজি লক্ষ্য অর্জনের জন্য কাজ করে চলেছে সংগঠনটি।

পছন্দের আরো পোস্ট