খুবির নবীন শিক্ষকদের ইন্ডাকশন প্রোগ্রামের সমাপনী

খুবি প্রতিনিধি।

গত (১১ জানুয়ারি ২০২১) খুলনা বিশ্ববিদ্যালয়ের কবি জীবনানন্দ দাস একাডেমিক ভবনের মাল্টিপারপাস কক্ষে সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্নিং (সিইটিএল) এর উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে যোগদানকারী নবীন শিক্ষকদের (প্রভাষক) শিক্ষাদান বিষয়ে এক ইন্ডাকশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

সমাপনী পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও সনদপত্র বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন নবীন শিক্ষকদের বহুমুখী জ্ঞান চর্চায় আগ্রহী হতে হবে। একাধিক ভাষা জানতে পারলে বিভিন্ন ভাষায় রচিত মূল্যবান শিক্ষা ও গবেষণা উপকরণ দেশের জন্য অনুবাদের মাধ্যমে কাজে লাগানো সম্ভব। এতে করে দেশ উপকৃত হয়।

Post MIddle

তিনি আরও বলেন বিশ্ববিদ্যালয়ের মতো বহুমুখী জ্ঞান চর্চা ও গবেষণার জায়গা বিশ্বে আর কোথাও নেই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের শিক্ষাদানের পাশাপাশি গবেষণায় ব্রত হতে হবে। গবেষণায় প্রবেশ মানে মুক্তা আহরণ, সত্যের সন্ধানে ছোটা।

তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি বৈশ্বিক জ্ঞান অর্জন ও চর্চার উপর গুরুত্বারোপ করেন। তিনি নবীন শিক্ষকদের প্রতি ভালো শিক্ষক হওয়া, ভালো গবেষক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হওয়ার আহবান জানান।

পরে তিনি অংশগ্রহণকারী ৩৭ জন নবীন শিক্ষকের মধ্যে সনদ বিতরণ করেন। সিইটিএল এর পরিচালক প্রফেসর ড. ফিরোজ আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রোগ্রাম উদ্বোধন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। এসময় সিইটিএল এর উপ-পরিচালক ড. জগদীশ চন্দ্র জোয়ার্দার উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট