বিএনসিসি’র কার্যক্রম উদ্বোধনে ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)-এর উদ্যোগে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ১০দিনব্যাপী রক্তদান কর্মসূচি, বৃক্ষরোপন কর্মসূচি, শোভাযাত্রা, মুকাভিনায়, পথশিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ নানাবিধ সচেতনতামূলক সামাজিক কার্যক্রমের আয়োজন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গত (১২ জানুয়ারি ২০২১) মঙ্গলবার ১ বিএনসিসি ব্যাটালিয়ন, রমনা রেজিমেন্ট-এ এসব কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিএনসিসি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খাঁন, বিএসপি,এনডিসি, পিএসসি, রমনা রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে: কর্ণেল রাহাত নেওয়াজ, পিএসসি, রমনা রেজিমেন্টের ১ বিএনসিসি ব্যাটালিয়নের ব্যাটালিয়ন এ্যাডজুটেন্ট মেজর আব্দুস সামাদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বিএনসিসি’র প্রায় ১৫০জন ক্যাডেট, বিএনসিসিও, পিইউও এবং টিইউওগণ উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান করোনা (কোভিড-১৯) সংক্রমন রোধে শিক্ষাপ্রতিষ্ঠানে নানাবিধ সচেতনামূলক সামাজিক কার্যক্রম গ্রহণ করায় বিএনসিসি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, করোনা মহামারি প্রতিরোধে ও শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারের নানাবিধ উদ্যোগের পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে বিএনসিসি’র এই ধরনের সচেতনতামূলক কার্যক্রম অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সুনাগরিক হিসেবে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় এবং যে কোন দূর্যোগ মোকাবেলায় বিএনসিসি’র ক্যাডেটগণ সামাজিক দায়িত্ব পালনে সর্বদা সচেষ্ট থাকবেন বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

পছন্দের আরো পোস্ট