শাহ আলম মন্তলের শুভেচ্ছায় সিক্ত এমপি ডিউক

ফয়সাল হাবিব সানি।

দআপন মানুষ’ খ্যাত দেশের স্বনামধন্য চলচ্চিত্র নির্মাতা, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্য এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক প্রযোজক পরিবেশক সমিতির সদস্য শাহ আলম মন্ডল তার নিজ থানার (বদরগঞ্জ) রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের জনপ্রিয় সাংসদ (সংসদ সদস্য) আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউককে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

মাননীয় সাংসদ (সংসদ সদস্য) বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হয়ে বদরগঞ্জে পা রাখলে ১০ নং মধুপুর ইউনিয়নবাসীর পক্ষ থেকে চলচ্চিত্র পরিচালক শাহ আলম মন্ডল ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন তাকে। এ সময় সামসময়িক নানান বিষয় নিয়ে মত-বিনিময় করেন তারা।

এ বিষয়ে চলচ্চিত্রপরিচালক শাহ আলম মন্ডল লেখাপড়া টোয়েন্টিফোর ডট নেটকে জানান, আমার দেখা একজন পরিচ্ছন্ন ও সুষ্ঠুধারার রাজনৈতিক আদর্শ ডিউক ভাই। তিনি তার এলাকার উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। তার বিভিন্ন জনকল্যাণমুখী ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য তার নিজ আসন (রংপুর-২) ব্যতীতও সমগ্র বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয়তার কাতাল দখল করে রয়েছেন তিনি। তার সাথে সৌজন্য সাক্ষাতের পর নিজের মধ্যেও ভালো একটা উপলব্ধির ব্যাপারটা অনুভব করছি। আমি সর্বদা ভাইয়ের দীর্ঘায়ু ও সুসাস্থ্য কামনা করি।’

প্রসঙ্গত, দেশের এই খ্যতিমান চলচ্চিত্র পরিচালকের হাত ধরেই বাংলা চলচ্চিত্রে রূপালি পর্দায় আবির্ভাব ঘটে এ সময়ের অত্যন্ত জনপ্রিয় চিত্রনায়িকা শামসুন্নাহার স্মৃতির। বাংলা সিনেমাপ্রেমী মানুষের কাছে পরীমনি’ হিসেবেই যিনি সমধিক পরিচিত। পরীমনির প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ভালোবাসা সীমাহীন’। আর এই চলচ্চিত্রটি পরিচালনা করেন শাহ আলম মন্ডল। এই ছবির পর থেকেই আর পেছনে ফিরে তাকাতে হয়নি পরীমনিকে।

ছবিটি ২০১৫ সালে মুক্তি পায়। তবে চলচ্চিত্র পরিচালক শাহ আলম মন্ডল এর আগে কাজ করেছেন বাংলাদেশের আরেক খ্যাতিমান চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহানের সাথে সহকারী চলচ্চিত্র পরিচালক হিসেবে। প্রথম কাজ করেছেন সত্যের জয়’ নামক একটি চলচ্চিত্রে। এছাড়াও সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন দেশের নির্ভরযোগ্য চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকন এবং এফআই মানিকের সঙ্গেও।

অনেক হিট-সুপারহিট চলচ্চিত্রের সহকারী পরিচালক হিসেবে কাজ করার পর তিনি প্রথম ভালোবাসা সীমাহীন’ চলচ্চিত্রে পূর্ণাঙ্গ পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। ইতোমধ্যে তিনি ভালোবাসা সীমাহীন (২০১৫), আপন মানুষ (২০১৭)’ এবং ডনগিরি (২০১৯)’ চলচ্চিত্র তিনটির নির্মাতা (পরিচালক) হিসেবে কাজ করেছেন।

পছন্দের আরো পোস্ট