লাইব্রেরীতে বিভাগীয় অধ্যাপকের শতবই উপহার

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষ্যে মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান শিক্ষক, শিক্ষার্থী ও গবেষকদের ব্যাবহারের জন্য বিভাগীয় সেমিনার লাইব্রেরীতে গত (৩ জানুয়ারি ২০২১) রবিবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে ১০০বই উপহার দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন।

বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে এতে ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া এবং ঢাবি অ্যালামনাই এসোসিয়েশনের কোষাধ্যক্ষ দেওয়ান রশিদুল হাসান বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন। আধুনিক ভাষা ইনস্টিটিউটের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. রূপা চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে সুচনা বক্তব্য প্রদান করেন ছাত্র-শিক্ষক কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথির বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের শতবর্ষের প্রাক্কালে অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমান নিজ বিভাগের সেমিনার লাইব্রেরীতে ১০০ বই প্রদান করে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা শিক্ষক ও শিক্ষার্থীদের অনুপ্রাণিত করেছে। তিনি এইরকম মহতি উদ্যোগের জন্য অধ্যাপক ড. এ.এইচ.এম মোস্তাফিজুর রহমানের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বইগুলোর যথাযথ ব্যাবহারের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

পছন্দের আরো পোস্ট