নর্দানে শিক্ষকদের আইসিটি এন্ড সফট স্কিলস ডেভেলপমেন্ট ট্রেনিং

নিজস্ব প্রতিবেদক।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম বাস্তবায়নের অংশ হিসেবে দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ২ জানুয়ারি ২০২১, শনিবার নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ-এর স্থায়ী ক্যাম্পাসে আইসিটি এন্ড সফট স্কিলস ডেভেলোপমেন্টের উপর ট্রেনিং ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

অনলাইন শিক্ষা বিস্তারে তথ্য-প্রযুক্তিকে কাজে লাগিয়ে দক্ষ ও প্রশিক্ষিত শিক্ষক গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীর বিভিন্ন কলেজের ৭৫ জনের অধিক শিক্ষকদের নিয়ে দিনব্যাপী ওয়ার্কশপের আয়োজন করে নর্দান ইউনিভার্সিটি।টেকনোলজি ও সফট স্কিলস বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ পেয়েছেন আমন্ত্রিত শিক্ষকরা।

Post MIddle

উক্তওয়ার্কশপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম (ডি),আইকিউএসিএর ডিরেক্টর প্রফেসর ড. কাজী শাহাদাত কবির, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিরিয়ারিং বিভাগের প্রধান মো. রায়হান-উল-মাসুদ, টেক্সটাইল বিভাগের প্রধান মো. তানজিম হোসাইন,রেজিস্ট্রার কমডোর এম. মুনিরুল ইসলাম, (অব.) বিএন, আমিরজান কলেজের চেয়ারম্যান ও নর্দান ইউনিভার্সিটির একাডেমিক উপদেষ্টা মো. জিল্লুর রহমান,এডিশনাল ডিরেক্টর মনোয়ারুল ইসলাম রিবেল ও ডেপুটি রেজিস্ট্রার মো. মামুন আল মুকুল।

এছাড়া, বিভিন্ন বিভাগের ডীন, বিভাগীয় প্রধান, শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।সমাপনীতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক রফিকুল ইসলাম কলেজের চেয়ারম্যান রফিকুল ইসলাম,উত্তরা সানরাইজ কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন সরকার ও ডিসিসিআই কলেজের প্রিন্সিপাল খোদেজা বেগম।

যুগোপযোগী এধরণের প্রশিক্ষণ আয়োজন করার জন্য নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই ইউনিভার্সিটির চলমান শিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন অংশগ্রহণকারী শিক্ষকরা।

পছন্দের আরো পোস্ট