পথশিশুদের খাবার বিতরণ করলো ফ্রেন্ডস এসোসিয়েশন

জবি প্রতিনিধি।

‘মানবতা বেঁচে থাকলে বেঁচে থাকবেন আপনি’- এই স্লোগানকে সামনে রেখে এগিয়ে যাচ্ছে ফ্রেন্ডস এসোসিয়েশন সংগঠনটি। প্রতি বছরের ন্যায় এবার ও নতুন কিছু করার মাধ্যমে নতুন বছর শুরু করেছে সংগঠনটি।

গত শুক্রবার (১ জানুয়ারি, ২০২১) দুপুর ২ টায় পথশিশুদের মাঝে কিছু খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। ভিক্টোরিয়া পার্ক, সদরঘাট লঞ্চ টার্মিনাল এলাকার বিভিন্ন পয়েন্টে পথশিশুদের হাতে এসব খাদ্য সামগ্রী তুলে দেয়া হয়।

সংগঠনটির আহবায়ক হিসেবে রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২ তম আবর্তনের শিক্ষার্থী মোঃ রোকনুজ্জামান টুকু। কর্মসূচিটি সম্পর্কে টুকু বলেন, মানুষের জন্য ভালো কিছু করতে পারা আত্মতৃপ্তি সঞ্চারণ করে, অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। সমাজের একজন দায়িত্বশীল নাগরিক হিসেবে, নিজেদের দায়বদ্ধতার জায়গা থেকে সবাইকে করোনার এই টানা পোড়নের মাঝে এগিয়ে আসা উচিত। পরষ্পরের মাঝে ভ্রাতৃত্বের বন্ধন গড়ে তুলতে ছোট ছোট উদ্যোগ ঐ যথেষ্ট বলে মনে করি আমি। মানুষ হিসেবে সবাই সমান এই চিন্তা চেতনা প্রত্যেকের মাঝে জাগ্রত করতে হবে। তাহলেই বেঁচে থাকবে মানবতা, বেঁচে থাকবেন আপনি-আমি সবাই।

ফ্রেন্ডস এসোসিয়েশনসংগঠনটির আরেক সহযোদ্ধা ইব্রাহিম শেখ বলেন, মানবতার ধ্বনিকে সামনে রেখে ফ্রেন্ডস এসোসিয়েশনের সকল যোদ্ধারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশা পোষণ করেন তিনি।

খাদ্যসামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম (জবি), রাসেল হোসেন (জবি), মাহমুদা আক্তার টুকুমনি (জবি) ও সোনিয়া আক্তার (কবি নজরুল সরকারি কলেজ)।

পছন্দের আরো পোস্ট