স্কলারশীপসহ ফিনল্যান্ডে উচ্চশিক্ষা

ইউরোপে উচ্চশিক্ষায় আগ্রহী মেধাবী শিক্ষার্থীদেরকে স্কলারশীপ দিবে ফিনল্যান্ডের হেলসিংকি ইউনিভার্সিটি। অটামন মাস্টার্স অধ্যয়নের জন্য এ স্কলারশীপ দেয়া হবে। ইউরোপীয় ইউনিয়নভুক্ত নয় এমন যে কোন দেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। নির্বাচিত শিক্ষার্থী ইউনিভার্সিটির যে কোন বিষয়ে পড়তে পারবে।

হেলসিংকি ইউনিভার্সিটি ফিনল্যান্ডের হেলসিংকি শহরে অবস্থিত। এটি ১৮২৯ সালে প্রতিষ্ঠিত হয়। দেশটির প্রাচীন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান গুলোর মধ্যে হেলসিংকি ইউনিভার্সিটি অন্যতম। গবেষণায় ইউরোপের প্রধান প্রধান ইউনিভার্সিটিগুলোর মধ্যে এটি অন্যতম। প্রচুর বিদেশী শিক্ষার্থী এখানে পড়ালেখা করে। বিভিন্ন সুযোগ-সুবিধা ও শিক্ষার উচ্চমানের কারনে বিশ্বব্যাপী এ প্রতিষ্ঠানের সুনাম রয়েছে।

কোর্স লেভেল: মাস্টার্স কোর্সের জন্য এ স্কলারশীপ দেয়া হবে।

বিষয়: স্কলারশীপের জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থী নিজের একাডেমিক রেজাল্ট ও যোগ্যতা অনুযায়ী এ ইউনিভার্সিটির যে কোন বিষয়ে পড়তে পারবে।

Post MIddle

স্কলারশীপ: টিউশন ফি, আবাসন ভাতা ও সকল একাডেমিক ফি কর্তৃপক্ষ বহন করবে। এছাড়া অন্যান্য সকল খরচ শিক্ষার্থীকে বহন করতে হবে।

যোগ্যতা: আগ্রহী শিক্ষার্থী ইউরোপের কোন দেশের নাগরিক বা দ্বৈত নাগরিক হতে পারবে না। এছাড়া শিক্ষা জীবনের সকল ক্ষেত্রে প্রথম বিভাগ থাকতে হবে।  আবেদন করার জন্য বয়স ৩০ বছরের বেশী হওয়া চলবে না।

ভাষাগত যোগ্যতা: আগ্রহী শিক্ষার্থীকে  ফিনিস, সুইডিশ অথবা ইংরেজী ভাষায় দক্ষ হতে হবে ।

আবেদন প্রক্রিয়া:  শিক্ষার্থীকে প্রথমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনে প্রদত্ত তথ্য অনুযায়ী প্রাথমিক বাছাই করা হবে। নির্বাচিত শিক্ষার্থীদেরকে পরবর্তী প্রক্রিয়া ই-মেইলে জানানো হবে।

অনলাইন আবেদন ও স্কলারশীপ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য  এখানে ক্লিক করুন।##

পছন্দের আরো পোস্ট