ভাইস-চ্যান্সেলর’স এ্যাওয়ার্ড পেলেন খুবির যে দুই শিক্ষক

খুবি প্রতিনিধি।

প্রথমবারের মতো খুলনা বিশ্ববিদ্যালয়ে ভাইস-চ্যান্সেলর’স এ্যাওয়ার্ড ২০১৯ প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত বুধবার এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উক্ত এ্যাওয়ার্ড প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

খুলনা বিশ্ববিদ্যালয়ে গবেষণায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ প্রথমবারের মতো এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। ২০১৯ সালের জন্য বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ডিসিপ্লিনের প্রফেসর ড. শেখ জামাল উদ্দিন এবং রসায়ন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক মোঃ খায়রুল আমীনকে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এ্যাওয়ার্ড প্রাপ্তদের সম্মাননা হিসেবে পঞ্চাশ হাজার টাকা মূল্যের চেক, একটি পদক ও একটি সনদপত্র প্রদান করা হয়। এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্রবিষয়ক পরিচালক, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া আরও অনেক শিক্ষক অনলাইনে যুক্ত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের গবেষণা কার্যক্রমকে উৎসাহিত করতে বর্তমান উপাচার্যের একান্ত আগ্রহ, আন্তরিকতা ও প্রচেষ্টায় এই সম্মানজনক ভাইস-চ্যান্সেলর’স এ্যাওয়ার্ড প্রবর্তন করা হয়েছে। এখন থেকে প্রতি বছর এই এ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে আশা করা হচ্ছে।

পছন্দের আরো পোস্ট