খুবিতে ডিনস এ্যাওয়ার্ড পেলেন যারা

খুবি প্রতিনিধি।

গত (১০ ডিসেম্বর) খুলনা বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুলের কৃতি শিক্ষার্থীদের মধ্যে ডিনস এ্যাওয়ার্ড প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি ডিনস এ্যাওয়ার্ড প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন তারা তাদের কর্ম প্রচেষ্টার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি উজ্জ্বল করবেন এবং দেশের উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবেন। একই সাথে অন্যান্য শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে এবং ভালো ফলাফল অর্জনে প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি হবে।

তিনি স্কুলের এই এ্যাওয়ার্ড প্রদানের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। তিনি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্ষেত্রে এই এ্যাওয়ার্ড প্রদান প্রথা শিক্ষার্থীদের উৎসাহিত করবে। তিনি শিক্ষার্থীদেরকে ভালো ফলাফল অর্জনের কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে। তিনি তাদের পেশাগত জীবনের সাফল্য কামনা করে ভালো মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার উপর গুরুত্বারোপ করেন।

Post MIddle

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রায়হান আলী। স্বাগত বক্তব্য রাখেন ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন। এ সময় বিভিন্ন স্কুলের ডিন ও ডিসিপ্লিন প্রধানবৃন্দ এবং অনলাইনে দেশে এবং বিদেশ থেকে শিক্ষার্থী ও শিক্ষক যুক্ত ছিলেন। এই স্কুলে প্রথমবারের মতো ৭টি ডিসিপ্লিনে স্নাতক(সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় অসাধারণ কৃতিত্ব অর্জনের জন্য শিক্ষার্থীদের উৎসাহিত করা এবং তাদের প্রতিভার স্বীকৃতিস্বরূপ এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ডিনস এ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন:

ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের মোঃ ফাহাদ আল জুবায়ের (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৯), বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শেখ রায়হানা ইসলাম (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৮), এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের সন্দীপনা সরকার (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৭), এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের আসমা সাফিয়া দিশা (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৮), ফার্মেসী ডিসিপ্লিনের মাইশা মালিহা মেধা (প্রাপ্ত সিজিপিএ-৩.৯৫), সয়েল ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ডিসিপ্লিনের বাঁধন আহমেদ (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৮)। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ডিনস এ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন: ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের খাদিজা খাতুন (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৬), বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শারমিন আক্তার (প্রাপ্ত সিজিপিএ-৩.৮৮), এগ্রোটেকনোলজি ডিসিপ্লিনের নন্দিতা রায় (প্রাপ্ত সিজিপিএ-৩.৯২), এনভায়রনমেন্টাল সায়েন্স ডিসিপ্লিনের ইসরাত আলম প্রত্যাশা (প্রাপ্ত সিজিপিএ-৩.৮১), ফার্মেসি ডিসিপ্লিনের প্রত্যাশা শিকদার (প্রাপ্ত সিজিপিএ-৩.৯৫)।

পছন্দের আরো পোস্ট