গ্রিন ইউনিভার্সিটিতে দুই দিনব্যাপী কুইজ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক।

দেশের ৩৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১ হাজার ৭৫ শিক্ষার্থীর অংশগ্রহণে দুই দিনব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতা ‘ব্যাটল অব ব্রেইনস’ অনুষ্ঠিত হয়েছে। গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এই প্রতিযোগিতার আয়োজন করে। মোট পাঁচটি বিষয় তথা পদার্থ, রসায়ন, গণিত, তথ্য প্রযুক্তি ও ইংরেজির ওপর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার শেষদিন সোমবার সহ¯্রাধিক প্রতিযোগীর মধ্যে নটরডেম কলেজের শিক্ষার্থী মোহাম্মদ সাদমান আদিব চ্যাম্পিয়ন হন। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন রংপুরের কারমাইকেল কলেজে সাহল শাহরিয়ার ও জুথি হিরা। বিজয়ী প্রত্যেককে পুরষ্কার হিসেবে নগদ অর্থ ও সার্টিফিকেট প্রদান করা হয়।

পরে প্রতিযোগিতার নানা বিষয় ও বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বক্তব্য রাখেন গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, সম্মানিত অধ্যাপক ড. কামরুল আহসান, বিশ^সেরা বিজ্ঞানী ও জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের পদার্থ বিজ্ঞানের অধ্যাপক ড. এ এ মামুন এবং ইইই বিভাগের চেয়ারম্যান ড. এএসএম শিহাবুদ্দিন।

অনুষ্ঠানে উপাচার্য ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, কুইজ প্রতিযোগিতা হলো বুদ্ধিবৃত্তিক চর্চা। এর মাধ্যমে শিক্ষার্থীরা নতুন নতুন চ্যালেঞ্জ গ্রহণে উদ্যোগী হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক তড়িৎ গতিতে ছাত্র-ছাত্রীদের উত্তর দেয়ার বিষয়টির ভূয়সী প্রশংসা করেন। অধ্যাপক ড. এ এ মামুন বলেন, অনলাইনের মাধ্যমে এ ধরনের উদ্যোগ বড় ব্যাপার। এর মাধ্যমে শিক্ষার্থীদের বিজ্ঞানের দিকে এগিয়ে নেওয়ার প্রচেষ্টা অব্যাহত রয়েছে, নিঃসন্দেহে তা প্রশংসার দাবিদার। কুইজ প্রতিযোগিতার নানা দিক তুলে ধরে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান বিভাগীয় চেয়ারপার্সন ড. এএসএম শিহাবুদ্দিন ।

প্রতিযোগিতায় এলিট এয়ার কন্ডিশনার ও মার্চেল স্পন্সর পার্টনার হিসেব অংশ নেয়। মিডিয়া ও ক্রিয়েটিভ পার্টনার হিসেবে ছিল রেডিও ভুমি ও গ্রাফিকো। এর আগে গত সেপ্টেম্বরে বিশ^বিদ্যালয় পর্যায়ে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় মোট ৫১টি বিশ্ববিদ্যালয়ের সাড়ে ছয় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

পছন্দের আরো পোস্ট