মোরেলগঞ্জে জাতীয় বিজ্ঞান মেলার সমাপনী

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ(বাগেরহাট) প্রতিনিধি।

বাগেরহাটের মোরেলগঞ্জে বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত ২ দিন ব্যাপি ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা-২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে।

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” এই প্রতিপাদ্যকে নিয়ে এ সি লাহা পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শাহ-ই-আলম বাচ্চু।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা পরিষদ সদস্য অধ্যাপিকা আফরোজা আক্তার, মাকসুদা আক্তার মুক্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম। সভায় বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুল হান্নান, অধ্যাপক জাকির হোসেন রিয়াজ।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা একাডেমিক সুপার ভাইজার বাকী বিল্লাহ, প্রধান শিক্ষক মোঃ আঃ মালেক হাওলাদার, উপজেলা স্কাউট সম্পাদক প্রভাত কুমার মিস্ত্রী, প্রেস ক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন, সাধারন সম্পাদক মশিউর রহমান মাসুম প্রমুখ।

বিজ্ঞান মেলায় ২১টি প্রতিষ্ঠান এর ছাত্র-ছাত্রীরা ৭২টি প্রকল্প উপস্থাপন করেন। বিজ্ঞান মেলায় জুনিয়র গ্রুপে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর জান্নাতুল বাধন রিচি- “এসএমএস কন্ট্রোল হোম অটোমেশন সার্ভিস”, সিনিয়র গ্রুপে সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের-সামিয়া জামান- “এয়ার ফ্রেশনার” এবং বিশেষ গ্রুপে-আব্দুল্লাহ-আশ্রয় বিজ্ঞান ও পরিবেশ সংগঠন- “ডিজিটাল হাউজ” প্রজেক্টে ১ম স্থান অধিকার করেন।

পছন্দের আরো পোস্ট