চুয়েট ভিসিকে অফিসার্স অ্যাসোসিয়েশনের সংবর্ধনা

চুয়েট প্রতিনিধি।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম মহোদয়কে দ্বিতীয় মেয়াদে চুয়েটের ভিসি হিসেবে নিয়োগ পাওয়ায় এবং পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের চেয়ারম্যান মনোনীত হওয়ায় অফিসার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

গত (২৪ নভেম্বর) মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে উক্ত সংবর্ধনা প্রদান ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে সম্মানিত সংবর্ধেয় অতিথি হিসেবে চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমকে সম্মাননা স্মারক তুলে দেন অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ। দুই পর্বে সাজানো অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অ্যাসোসিয়েশনের সাধারণ সভা এবং কর্মকর্তাদের বরণ ও বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। কাজী শাহেদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব মোহাম্মদ ইউছুপ।

উল্লেখ্য, অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম গত ২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রি. ঢাকাস্থ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে অনলাইনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির ২৬৩তম সভায় গঠনতন্ত্রের বিধি অনুযায়ী সর্বসম্মতিক্রমে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের চেয়ারম্যান মনোনীত হন। একইসাথে গত ২৫ আগস্ট, ২০২০ খ্রি. মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের এক নির্বাহী আদেশে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ভাইস চ্যান্সেলর হিসেবে টানা দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত হয়েছেন।

এদিকে বেলা ২.০০ ঘটিকায় বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশন (বাআবিঅফ)-এর নেতৃবৃন্দের সাথে চুয়েট অফিসার্স অ্যাসোসিয়েশনের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ফেডারেশনের মহাসচিব জনাব মীর মো. মোর্শেদুর রহমান। ফেডারেশনের সহ-সভাপতি প্রকৌশলী সৈয়দ মোহাম্মদ ইকরামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেডারেশনের সহ-সভাপতি জনাব শেখ মুজিবুর রহমান ও জনাব মোহা. মফিজুল ইসলাম মজনু এবং সাংগঠনিক সম্পাদক জনাব মো. নজরুল ইসলাম হিরা।

অনুষ্ঠানে ফেডারেশনের নেতৃবৃন্দরা দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের জন্য অভিন্ন নীতিমালা প্রণয়ন, কর্মকর্তাদের প্রারম্ভিক বেতনস্কেল পূণর্নির্ধারণ, দপ্তর প্রধানসহ সকল নন-টিচিং পদে কর্মকর্তাদের নিয়োগ বাধ্যতামূলকরণ, কর্মকর্তাদের অবসরগ্রহণের বয়সসীমা ৬৫ বছরে উন্নীতকরণ, দ্রুততম সময়ের মধ্যে ৪% সরল সুদে কর্পোরেট ঋণ প্রদান, সিন্ডিকেট-সিনেট-রিজেন্ট বোর্ডের সভায় কর্মকর্তাদের প্রতিনিধি নিশ্চিতকরণ, কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ বাধ্যতামূলকরণ, উচ্চশিক্ষার জন্য প্রণীত নীতিমালা বাস্তবায়নকরণ এবং অতীত চাকুরিকালের অভিজ্ঞতা গণনা বাস্তবায়নকরণ প্রভৃতি বিষয়ে বিশ্ববিদ্যালয়সমূহের প্রশাসনের কাছে দাবি পেশ করা আহবান জানান।

পছন্দের আরো পোস্ট