কুমারখালীতে বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

কুষ্টিয়া প্রতিনিধি।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান বলেন, বিজ্ঞান মেলার মাধ্যমে আমাদের জাতিকে বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে তুলতে চাই। উন্নত জাতি গঠনে সবাইকে বিজ্ঞানমনস্ক হতে হবে।এর জন্য যে শুধু বিজ্ঞান বিভাগের ছাত্র হতে হবে এমনা।বিজ্ঞানের ছাত্র না হন, বিজ্ঞানমনস্ক হতে তো বাঁধা নেই।

বিকেলে স্থানীয় আবুল হোসেস তরুন অডিটোরিয়ামে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা -২০২০ উদযাপন উপলক্ষ্যে বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১১ টায় উক্ত মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সামছুজ্জামান অরুন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মেরিনা আক্তার মিনা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান, উপজেলা কৃষি অফিসার দেবাশীষ কুমার দাস, প্রাণী সম্পদ কর্মকর্তা নূর এ আলম সিদ্দিকী সহ প্রমূখ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদের সঞ্চালনায় এসময় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ প্রমূখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিজ্ঞান মেলার ১২ টি স্টল ঘুরেঘুরে পর্যবেক্ষণ করেন অতিথিরা।

জানা গেছে, ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে আয়োজিত বিজ্ঞান মেলায় মাধ্যমিক পর্যায় ১ম স্থান অর্জন করেছে খোরসেদপুর মাধ্যমিক বিদ্যালয়, ২য় কুমারখালী সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও ৩য় কুমারখালী এমএন মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজ পর্যায় ১ম হয়েছে পান্টি কলেজ, ২য় কুমারখালী সরকারি কলেজ এবং ৩য় হয়েছে বাশগ্রাম কলেজ।

পছন্দের আরো পোস্ট