ইস্ট ওয়েস্ট সোশ্যাল রিলেশন্স বিভাগে ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক।

উন্নত বিশ্বে করোনা টিকা সম্প্রতি আবিষ্কৃত হলেও, বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে এসে পৌঁছাতে এবং তা জনগণের মাঝে প্রয়োগ করতে যে সময় লাগবে তাতে শীত মৌসুম শেষ হয়ে যাবে। তাই টিকার অপেক্ষায় না থেকে সচেতন হয়ে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব মেনে চলা, এবং বারবার হাত ধোয়ার মতো কার্যক্রমের মাধ্যমে বাংলাদেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার পরামর্শ দিয়েছেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল রিলেশন্স বিভাগ আয়োজিত ওয়েবিনারের বক্তারা।

২৫ নভেম্বর ২০২০ রাতে গুগল মিট অ্যাপে অনুষ্ঠানের প্রধান বক্তা ন্যাশনাল ইনস্টিটিউট অফ প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিন, (নিপসম) এর সহকারী অধ্যাপক ডক্টর নাসরিন ফারহানা বলেন, দুই সপ্তাহ আগে নিপসম এর ল্যাবে নমুনা পরীক্ষার মধ্যে মাত্র ১০ থেকে ১২ ভাগ পজেটিভ রেজাল্ট আসত, কিন্তু এখন তা ২০ থেকে ২৫ ভাগ। তাই এখনই পুরোপুরি সচেতন না হলে দেশের জনসাধারণ বিশেষ করে প্রবীণরা প্রবল ঝুঁকির মধ্যে পড়তে পারেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্র (সিআরটি) এর চেয়ারপারসন ডক্টর রফিকুল হুদা চৌধুরী, সোশ্যাল রিলেশন্স বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ডক্টর মোবারক হোসেন খান এবং একই বিভাগের সিনিয়র লেকচারার ডাক্তার মারজিয়া জামান সুলতানা।

পছন্দের আরো পোস্ট