ইসলামী বিশ্ববিদ্যালয় ৪২ তম দিবসের যত কর্মসূচি

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)আগামী ২২ নভেম্বর রবিবার ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস এ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবার করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে দিবসটি উদযাপন করা হবে।

দিবসটি উপলক্ষে ঐদিন সকাল ১০:৩০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। এ সময় সাথে থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

পতাকা উত্তোলন শেষে প্রশাসন ভবন চত্বরে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচির উদ্বোধন করবেন। সেখানে ৪২টি ফলজ ও বনজ গাছের চারাও রোপণ করা হবে। এরপর প্রশাসন ভবনের সভাকক্ষে কেক কাটা হবে।

সকাল ১০:৪৫ টায় প্রভোস্টগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন।

বাদ জোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে।

সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে অনলাইন আলোচনাসভা (ওয়েবিনার)। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন। উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম-এর সভাপতিত্বে ওয়েবিনার-এ বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং অতিথি হিসেবে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ অংশ নিবেন। ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজ-এর সঞ্চালনায় ওয়েবিনার-এ স্বাগত বক্তব্য দিবেন ৪২তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া।

উল্লেখ্য, করোনাসংক্রমণ থেকে সতর্কতার অংশ হিসেবে এবার আনন্দ শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে না।

পছন্দের আরো পোস্ট