ইবি রিপোর্টার্স ইউনিটি’র ২য় বছরে পদার্পণ

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  মুক্তিযুদ্ধের চেতনা ও প্রগতিশীলতায় বিশ্বাসী সাংবাদিকদের সংগঠন ‘ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি’র ২য় বর্ষপূর্তি উদযাপন  করা হয়েছে।উদযাপন উপলক্ষে অনলাইন আলোচনা  ও উন্মুক্ত অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সংগঠন সূত্রে জানা গেছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের  রিপোর্টার্স ইউনিটি’র ২য় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে সবার জন্য উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় ।

কুইজের জন্য নির্ধারিত  যথাসময়ে “ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি” এর পেইজ এবং গ্রুপ থেকে একটা লিংক শেয়ার করা হয়। সেই লিংক এ প্রবেশ করে শিক্ষার্থীদের নাম, বিভাগ, সেশন, প্রতিষ্ঠানের নাম, মোবাইল নাম্বার পূরণ করে নেক্সট বাটনে ক্লিক করে কুইজে অংশগ্রহণ করে ইসলামী বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।

কুইজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর বিভিন্ন অর্জন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, গণমাধ্যম, সাধারণ জ্ঞানসহ সংগঠনটির সম্পর্কে  সহ  মোট ৩০ টি এমসিকিউ প্রশ্নের আয়োজন করে। ২০ মিনিটের মধ্যে সেগুলোর উত্তর সাবমিট করে শিক্ষার্থীরা।

এছাড়া  সংগঠন সূএে  আরো জানা যায় যে  রাতে একটি ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এ বিষয়ে ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা  হাসান বলেন, ইচ্ছা ছিলো ২য় বর্ষপূর্তি আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে উদযাপন করবো। কিন্তু করোনা পরিস্থিতিতে বর্ষপূর্তি উদযাপন অফলাইনে করতে না পারলেও অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছি। অনলাইন কুইজ প্রতিযোগিতায় ব্যাপক সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করায় সংগঠনটির পক্ষ থেকে ধন্যবাদ জানান তিনি।

আগামী ১৬ ই ডিসেম্বর কুইজের ফলাফল ঘোষণা এবং পুরষ্কার বিতরণ করা হবে। ১ম, ২য় এবং ৩য় স্থান অর্জনকারীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। এ আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন দৈনিক অধিকার।

উল্লেখ্য,ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি ২০১৮ সালের ১৮ নভেম্বর যাত্রা শুরু করে।

পছন্দের আরো পোস্ট