পররাষ্ট্রমন্ত্রীর রাজশাহী বিশ্ববিদ্যালয় সফর

রাবি প্রতিনিধি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আজ শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সফর করেন। বিকেল ৩টায় মাননীয় মন্ত্রী সস্ত্রীক ক্যাম্পাসে পৌঁছালে উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান, উপ-উপাচার্যদ্বয়, কোষাধ্যক্ষ ও রেজিস্ট্রারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাঁকে স্বাগত জানান।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত করেন। সেখানে হলের প্রাধ্যক্ষ ড. মো. রওশন জাহিদ মাননীয় মন্ত্রীকে স্বাগত জানান। পরে তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হল ও নবনির্মিত শেখ রাসেল মডেল স্কুল পরিদর্শন করেন। এছাড়া তিনি ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ ড. জোহার মাজারেও পুষ্পস্তবক অর্পণ ও মোনাজাত এবং ৭১’র বদ্ধভূমি স্মৃতিফলকেও পুষ্পস্তবক অর্পণ করেন।

মন্ত্রী বিশ্ববিদ্যালয় আরকাইভস ও শহীদ স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন করে দর্শনার্থী বইতে মন্তব্য লেখেন। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয় শহীদ মিনারও পরিদর্শন করেন।

Post MIddle

সন্ধ্যায় তিনি শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক আলোচনা সভায় শিক্ষকদের উদ্দেশ্যে ‘বঙ্গবন্ধুর পররাষ্ট্র নীতি ও বর্তমান বাংলাদেশ’ শীর্ষক বক্তৃতা প্রদান করেন। উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের সভাপতিত্বে এই আয়োজনে উপাচার্য স্বাগত বক্তব্য রাখেন এবং জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. মো. আজিজুর রহমান মন্ত্রীর জীবনালেখ্য পাঠ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান, অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট পরিচালক, বিভিন্ন অফিস প্রধান, রাবি শিক্ষক সমিতির কর্মকর্তা ও কার্যনির্বাহী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. আশরাফুল ইসলাম খান আলোচনা সভাটি সঞ্চালনা করেন।

পছন্দের আরো পোস্ট