ইবি রিপোর্টার্স ইউনিটি’র নতুন নেতৃত্বে মুরতুজা ও সাব্বির

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের প্রধানতম হাতিয়ার আপনাদের হাতের কলম। এই কলমকে যে শক্তিমান রাখতে পারবে, ক্ষুরধার রাখতে পারবে সেই জিতবে। বস্তুনিষ্ঠতা, দায়িত্বশীলতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করলেই কেবল টিকে থাকা সম্ভব হবে। তিনি বলেন, মাতৃসম এ বিশ্ববিদ্যালয়ের প্রতি আপনাদের দায়িত্বশীল থাকতে হবে।

আজ (১০ নভেম্বর) দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ পরবর্তী ফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ এবং রিপোর্টার্স ইউনিটির সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোহা. সাইদুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, আমি বিশ্বাস করি, সাংবাদিক হিসেবে তোমরা সকলের কাছে গ্রহণযোগ্য হবে এবং সকলের ভালোবাসা কেড়ে নেবে ৷ তোমরা শুধু রিপোর্টার্স নও, এ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য ৷ সেই সদস্য হিসেবে তোমরা তোমাদের দায়িত্ব পালন করবে।

অতিথিগণ রিপোটার্স ইউনিটির নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।

Post MIddle

এ নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক মোঃ আতাউল হক এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ আরিফুল ইসলাম। এছাড়া পর্যবেক্ষক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম¥ণ।

ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে

মুরতুজা হাসান (দৈনিক আমাদের নতুন সময়) সভাপতি ও সাব্বির আহমেদ (দৈনিক খবরপত্র) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ১৫ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্য পদে মনোনীতরা হলেন, সহ-সভাপতি মাহমুদুল হাসান কবীর (দৈনিক আমার সংবাদ), যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম (দৈনিক গণমানুষের আওয়াজ), সাংগঠনিক সম্পাদক তাসনিমুল হাসান (দৈনিক আমাদের অর্থনীতি ), দপ্তর সম্পাদক মোস্তাফিজ রাকিব (বার্তা বাজার), কোষাধ্যক্ষ মোয়াজ্জেম আদনান (দৈনিক জনবাণী), প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজা আহমেদ জয় (একাত্তর নিউজ টিভি),

কার্যনির্বাহী সদস্য, যথাক্রমে সোহান সিদ্দিকী (ডেইলি আওয়ার টাইম), ফারহানা নওশিন তিতলী (দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ), মাথিয়া ঐশী (বিডিটুডেস), শাহীন আলম (মুক্ত ক্যাম্পাস), মাসুদুর রহমান মাসুদ (ডেইলি অবজারভার), তারিক সাইমুম (বাংলাদেশ নিউজ এজেন্সি), শাহরিয়ার কবির রিমন (একাত্তর জার্নাল) এবং জীম আহাম্মেদ (বাংলা পত্রিকা )।

পছন্দের আরো পোস্ট