গ্রিনের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক

নিজস্ব প্রতিবেদক।

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক। আজ সোমবার (৯ নভেম্বর) বিশ^বিদ্যালয়টির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের এই অধ্যাপককে পদটিতে নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

আদেশে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ৩২ (১) ধারা অনুযায়ী উপ-উপাচার্য পদে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মো. আব্দুর রাজ্জাককে যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য নিয়োগ দেয়া হলো।
এদিকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ার পর অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাককে অভিনন্দন জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. সাইফুল ইসলামসহ বিশ^বিদ্যালয় সংশ্লিষ্ট সকলে।

অধ্যাপক ড. আব্দুর রাজ্জাক ঢাকা বিশ^বিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা ও ইলেক্ট্রনিক্স বিভাগে অনার্স সম্পন্ন করে একই বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্সে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পরে তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজিতে (আইইউটি) প্রভাষক হিসেবে যোগ দেন। ২০০৪ সালে ঢাকা বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন ড. মো. রাজ্জাক।

পরবর্তীতে দক্ষিণ কোরিয়ার কিয়ং হি ইউনিভার্সিটিতে পিএইচডি করেন ২০০৯ সালে। সেখানেই ২০০৯-২০১১ পর্যন্ত রিচার্স প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০১৭ সালে যুক্তরাষ্ট্রের স্টেটফোর্ড ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগে ভিজিটিং প্রফেসর হিসেবে অধ্যাপনা করেন ড. মো. আব্দুর রাজ্জাক। দেশ ও দেশের বাইরের খ্যাতিমান জার্নালে ১৪০টি গবেষণা প্রবন্ধ রয়েছে তাঁর। বর্তমানে তিনি আই-ইইই কম্পিউটার সোসাইটি বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ার হিসেবেও দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশে বেসরকারি বিশ^বিদ্যালয়ের ইতিহাসে ইতোমধ্যেই শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। সকলের সহযোগিতায় এই ধারা উত্তোরত্তর এগিয়ে যাবে।

পছন্দের আরো পোস্ট