সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো ঈদে মিলাদুন্নবী(সাঃ)

নিজস্ব প্রতিবেদক।

দোয়া মাহফিলসহ নানা আয়োজনে সাদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী(সাঃ)। সম্প্রতি বায়েজিদ আরেফিন নগরে ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে স্বাস্থ্যবিধি মেনে খতমে কুরআন দিয়ে ঈদে মিলাদুন্নবীর কর্মসূচি শুরু হয়। এর পর আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনলাইনে যুক্ত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মো. নুরুল মোস্তফা, উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

Post MIddle

আলোচনা সভায় বক্তারা বলেন, ইসলাম হচ্ছে মানবজাতির জন্য পরিপূর্ণ জীবন বিধান ও শান্তির ধর্ম। সত্যিকারের মুসলিম হতে হলে কুরআন ও হাদিসের আলোকে জীবন পরিচালিত করতে হবে।

আর আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) একজন পরিপূর্ণ মানুষ। আমাদের সৌভাগ্য যে আমরা রাসূলের(সাঃ) উম্মত। ইসলামে কোন রকমের ভেদাভেদ নেই, সবাই এক এবং একই বিধানের অনুসারী। হযরত (সাঃ) এর আদর্শকে বুকে ধারণ করে ইসলামের সঠিক পথ অনুসরণের মাধ্যমে শান্তিময় জীবন গড়তে হবে।

পরে করোনা মহামারি থেকে মুক্তি ,দেশ ও প্রতিষ্ঠানের শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন ইসলামিক শিক্ষা বিভাগের সহকারি অধ্যাপক সাঈদ মুহাম্মদ জালাল উদ্দিন।

পছন্দের আরো পোস্ট