খুবি শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট সেবার সিম হস্তান্তর

খুবি প্রতিনিধি।

করোনা মহামারী পরিস্থিতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম অব্যাহত রাখার সুবিধার লক্ষ্যে গ্রামীণফোনের সাথে স্বল্পমূল্যে ইন্টারনেট সেবা প্রদানে স্বাক্ষরিত এমওইউ এর প্রেক্ষিতে আজ ১ নভেম্বর ২০২০ খ্রি. তারিখ সকাল ১১ টায় এই সিম হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান সিম গ্রহণ করে গ্রামীণফোন এবং বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কমিটিকে দ্রুত এই চুক্তি বাস্তবায়নের জন্য ধন্যবাদ জানান। তিনি গ্রামীণফোনের মতো সেবাদানকারী প্রতিষ্ঠানকে এ ধরণের আরও জনবান্ধব বা কল্যাণপ্রসূ উদ্যোগ গ্রহণের জন্য আহবান জানান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান কুদ্দুস, সংশ্লিষ্ট কমিটির আহবায়ক কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আনিসুর রহমান, সদস্য অর্থনীতি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান, ইলেক্ট্রনিক এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ শামীম আহসান, ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন এবং গ্রামীণফোনের জোন ম্যানেজার হাসান হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

Post MIddle

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রয়োজনে বাড়ি বসেই এই সিম পাবেন। এই বিশেষ চুক্তির আওতায় সিম নেওয়ার জন্য যারা নিবন্ধন করেছেন এবং তাদের মধ্যে ক্যাম্পাসের বাইরে গ্রাম বা জেলা-উপজেলায় ঠিকানা দাতা শিক্ষার্থীদের স্ব স্ব ঠিকানায় গ্রামীণফোন সিম প্রেরণের ব্যবস্থা গ্রহণ করছে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সিম গ্রহণের জন্য যেসব শিক্ষার্থী নিবন্ধনের সময় উল্লেখ করেছেন তাদেরকে স্ব স্ব ডিসিপ্লিনে যোগযোগ করে সিম নেওয়ার জন্য বলা হয়েছে। এই চুক্তির আওতায় ২২৫ (দুইশত পঁচিশ) টাকার বিনিময়ে শিক্ষার্থীরা ত্রিশ দিনে ৩০ জিবি ডাটা ব্যবহার করতে পারবেন।

নিয়মানুযায়ী সিম অ্যাক্টিভেট হওয়ার দিন রাত ১২ টা থেকে Zoom, Teams, Skype, Google Meet, Youtube, WhatsApp, Facebook, ku.ac.bd Google search File storage services like Google Drive, Drop Box, One Drive Email: Gmail, Yahoo, Hotmail, ku.ac.bd সচল হবে।

কোনো শিক্ষার্থীর মাসের শেষে ডাটা অব্যবহৃত থাকলে তা পরবর্তী মাসের শুরুতেই ২২৫ (দুইশত পঁচিশ) টাকা রিচার্জ করলে নতুন ৩০ জিবির সাথে পূববর্তী মাসের অব্যবহৃত জিবি যুক্ত হবে।

পছন্দের আরো পোস্ট