খুবিতে ১০ তলা চতুর্থ একাডেমিক ভবন নির্মাণে চুক্তি স্বাক্ষর

খুবি প্রতিনিধি।

গতকাল (২৭ অক্টোবর ২০২০) খুলনা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ একাডেমিক ভবন ‘জয় বাংলা ভবন’ নির্মাণে চুক্তি স্বাক্ষরিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

অপর দিকে ঠিকাদারী প্রতিষ্ঠান হাসান এন্ড সন্সের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক মোঃ মিজানুর রহমান চুক্তিতে স্বাক্ষর করেন। চুক্তিপত্র হস্তান্তরকালে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কাজের গুণগতমান ঠিক রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে ভবনটির নির্মাণ কাজ সম্পন্ন করার আহবান জানান। এই ভবনের নামকরণ করা হয়েছে ‘জয় বাংলা ভবন।’

চতুর্থ এই একাডেমিক ভবন নির্মাণ কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক জায়গার অভাব বহুলাংশে পূরণ হবে এবং নতুন ডিসিপ্লিনও খোলার সুযোগ হবে। দশতলা এই চতুর্থ একাডেমিক ভবন নির্মাণ ব্যয় চুক্তিমূল্য ৬২ কোটি ৭৮ লাখ টাকা।

৩৬ মাসের মধ্যে এ ভবন নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) শেখ মোস্তাক আলী, উপ-প্রধান প্রকৌশলী (বিদ্যুৎ) এস এম মনিরুজ্জামানসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট