সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করল আইইউবি

নিজস্ব প্রতিবেদক।

সেরা শিক্ষার্থীদের পুরস্কৃত করল ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)। এ উপলক্ষ্যে গত (৮ অক্টোবর , ২০২০) বৃহস্পতিবার অনলাইনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, এমপি।

অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান,এ মতিন চৌধুরী; আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন এবং বিশ্ববিদ্যালয়ের ৫টি ভিন্ন স্কুলের ডিনগণ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইইউবি’র রেজিস্ট্রার, জনাব আনোয়ারুল ইসলাম এবং ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন ট্রেজারার, জনাব খন্দকার মো. ইফতেখার হায়দার।

শিক্ষা উপমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, অনলাইন শিক্ষা ব্যবস্থায় প্রচুর সীমাবদ্ধতা এবং চ্যালেঞ্জ রয়েছে। এরপরও, কোভিড-১৯ আমাদের বিদ্যমান অবকাঠামো এবং সম্পদের সর্বোচ্চ ব্যবহারের সুযোগ করে দিয়েছে। ‘নতুন স্বাভাবিক’ এই সময়ে কীভাবে শিখতে হয় তা শেখা শিক্ষাব্যবস্থার অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় বলে উল্লেখ করেন মহিবুল হাসান চৌধুরী, এমপি।

যেকোন সমস্যার কার্যকর সমাধানের জন্য অগ্রণী ভূমিকা পালন করতে আইইউবি’র শিক্ষার্থীদের প্রতি আহবান জানান জনাব এ মতিন চৌধুরী। দেশকে উন্নত করতে প্রয়োজনীয় দক্ষতা দিয়ে আইইউবি’র শিক্ষার্থীদের মানসম্মন্ন জনবল হিসেবে গড়ে তুলতে অবদান রাখায় শিক্ষকদেরও ধন্যবাদ জানান বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান।

ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন বলেন, প্রতিটি শিক্ষার্থীর ভেতর থেকে সেরাটা বের করে নিয়ে আসাই আইইউবি’র মূল লক্ষ্য। এই পুরষ্কার প্রদান অনুষ্ঠানের উদ্দেশ্য কেবল স্বীকৃতির জন্যই নয়, গৌরবের শীর্ষে পৌঁছাতে উৎসাহ দেয়া বলেও তিনি উল্লেখ করেন।

শিক্ষার্থীদের মধ্যে দুইটি ক্যাটাগরিতে ৫টি বিভাগে আইইউবি অ্যাকাডেমিক আওয়ার্ড দেয়া হয়। এগুলো হলো: ডিনস লিস্ট, ডিনস মেরিট লিস্ট, ডিনস অনার লিস্ট, ভাইস চ্যান্সেলরস লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্ট। ‘ভাইস চ্যান্সেলর’ পদক তালিকার বিজয়ীদের ১০ হাজার এবং ডিন পদক তালিকায় বিজয়ী প্রত্যেককে ৫ হাজার টাকা ও সনদ প্রদান করা হয়।

এ বছর স্প্রিং ২০১৯ সেমিস্টার থেকে ৪৭০ শিক্ষার্থী, সামার ২০১৯ থেকে ৪৮৫ এবং অটাম ২০১৯ সেমিস্টারের ৫১৭ জন শিক্ষার্থীকে স্বীকৃতি দেয়া হয়। যা প্রতি সেমিস্টারের মোট শিক্ষার্থীর ৮ শতাংশ। ২০১৯ সালের সেমিস্টারগুলো থেকে ডিনস অনার লিস্ট এবং ভাইস চ্যান্সেলর অনার লিস্টের মোট ১৯০ শিক্ষার্থীকে সম্মাননা হিসেবে সার্টিফিকেট এবং অ্যাওয়ার্ড ভাউচার উপহার দেয়া হয়।

পছন্দের আরো পোস্ট