শিক্ষকতায় ৫০ বছর পূর্তিতে রোভার কমিশনারের সংবর্ধনা

মেহেদী হাসান লিপন,মোরেলগঞ্জ।

বাগেরহাট জেলা রোভারের কমিশনার অধ্যক্ষ প্রফেসর সেখ বুলবুল কবীরের শিক্ষকতার ৫০ বছর পূর্তিতে জেলা রোভারের পক্ষ থেকে শুক্রবার সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা রোভারের সম্পাদক আব্দুল আউয়াল হাওলাদার, যুগ্ম সম্পাদক, সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের সহকারী অধ্যাপক জাকির হোসেন রিয়াজ, জেলা রোভার নেতা বঙ্গবন্ধু মহিলা কলেজের গার্ল-ইন রোভার নেতা রেবেকা পারভীন, কোষাধ্যক্ষ সরকারি পিসি কলেজের প্রভাষক তানজির মোড়ল, ফকিরহাট আজাহার আলী কলেজের রোভার নেতা মোঃ আবু মুসা, সুন্দরবন মুক্ত স্কাউট গ্রুপের রোভার নেতা বেগম খায়রুন নাহার, মোঃ খলিলুর রহমান, এ্যাড. আব্দুল্লাহ আল মামুন রনি, সরকারি পিসি কলেজের সিনিয়র রোভার মেট মেহেদী হাসান, সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজের সিনিয়র রোভার মেট মোঃ আব্দুল্লাহ প্রমুখ। এছাড়াও সুন্দরবন মুক্ত স্কাউট গ্রুপ, বাগেরহাট ও লাইসিয়াম স্কাউট গ্রুপ, মোরেলগঞ্জ এর পক্ষ থেকেও সংবর্ধনা প্রদান করা হয়।

অধ্যক্ষ প্রফেসর সেখ বুলবুল কবীর ১৯৭০ সালের অক্টোবর মাসে নড়াইল ভিক্টরিয়া কলেজে শিক্ষকতার জীবন শুরু করেন। পরবর্তিতে বাগেরহাট সরকারি পিসি কলেজ, চাখার ফজলুল হক সরকারি কলেজ, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ, সাতক্ষীরা সরকারি কলেজ, যশোর সরকারি এমএম কলেজ, পিরোজপুর সরকারি মহিলা কলেজ এর অধ্যক্ষ হিসেবে অবসর গ্রহনের পর মাজেদা বেগম কৃষি প্রযুক্তি কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনরত আছেন। চাকুরী জীবনে তার বিভিন্ন প্রকাশনা, প্রশিক্ষণ, শিক্ষা মুলক ভ্রমন, বিদেশ ভ্রমন, সেবা মুলক কর্ম সূচী, পরীক্ষক হিসেবে বিভিন্ন বোর্ড ও বিশ্ববিদ্যালয়ে যথেষ্ঠ শুনাম অর্জন করেন। তিনি স্কাউটস প্রদত্ত মহামান্য রাষ্ট্রপ্রতির সর্বোচ্চ এওয়ার্ড রৌপ্য ব্যাঘ্র, বিভাগীয় শ্রেষ্ট রোভার সম্পাদক ও কমিশনার সন্মাননা অর্জন, শ্রেষ্ঠ সমাজ সেবক সন্মাননা সহ বিভিন্ন পদক অর্জন করেন।

এছাড়াও মহা কুমার শ্রেষ্ঠ হকি খেলোয়ার, বাগেরহাট রেড ক্রিসেন্ট, সিডর ক্যাম্প, ম্যাকপার্সন পাবলিক লাইব্রেরী, ক্রিড়া সংস্থা, ষ্টেডিয়াম, টেনিস লন, সন্ধানী ডোনার ক্লাব, প্রবীন হিতৈষী সংঘ ও বিভিন্ন সংগঠনের সাথে জড়িত থেকে সেবা দান করে যাচ্ছেন। ##

পছন্দের আরো পোস্ট