স্ট্যানফোর্ডে পিএইচডি প্রিভিউ প্রোগ্রামে খুবির রাহাগীর

খুবি প্রতিনিধি।

যুক্তরাষ্ট্রের খ্যাতনামা স্ট্যানফোর্ড ইউনিভার্সিটিতে পিএইচডি প্রিভিউ প্রোগ্রামে বাংলাদেশ থেকে একমাত্র এবং দক্ষিণ এশিয়া থেকে ৩ জনের মধ্যে ১ জন হিসেবে সুযোগ পেয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের বায়টেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) ডিসিপ্লিনের শিক্ষার্থী রাহাগীর সালেকীন।

উক্ত স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে এবছর এই প্রোগ্রামে আবেদন আহবান করা হয়। সেখানে সারা বিশ্ব থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দুই সহ¯্রাধিক শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে ৬০ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। রাহাগীর সালেকীন এছাড়াও কমনওয়েল্থ অব লার্নিং এর আওতাধীন অনলাইন বেজড কোর্সেও মনোনীত হয়েছেন।

ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কম্পিউটেশনাল বায়োলজি কর্তৃক কানাডার মন্ট্রিলে আয়োজিত আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলনে তাঁর গবেষণা কর্মের জন্য ১ম পুরস্কার লাভ করেন।

খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বিশ্ববিদ্যালয়ের বায়টেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) ডিসিপ্লিনের শিক্ষার্থী রাহাগীর সালেকীনকে তাঁর সাম্প্রতিক অর্জনের জন্য আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

অপরদিকে বিজিই ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. আয়শা আশরাফ জানান রাহাগীর বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান স্কুল আয়োজিত থ্রিএমটি তে চ্যাম্পিয়ন এবং গ্লোবাল ফুড সামিট প্রতিযোগিতায় তিন জনের মধ্যে স্থান পেয়ে জার্মানী যাওয়ার সুযোগ লাভ করে।

পছন্দের আরো পোস্ট