ইবির নতুন উপাচার্যের দায়িত্বগ্রহণ

টি এইচ জায়িম,ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন নিয়োগপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম কর্মস্থলে যোগদান করেছেন। রোববার (৪ সেপ্টেম্বর) সকালে ক্যাম্পাসস্থ ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তিনি বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

এসময় তার সাথে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর এর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন তারা।

পরে সকাল সকাল ১১টায় উপাচার্যের কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব গ্রহণ করেন ড. সালাম। এসময় উপ-উপাচার্য নব নিযুক্ত উপাচার্যকে ফুল দিয়ে বরন করে নেন। পরে একে একে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ,শিক্ষক সমিতি,শাপলা ফোরাম,কর্মকর্তা সমিতি,অফিসার্স এসোসিয়েশন,সহায়ক কর্মকর্তা সমিতি,শাখা ছাত্রলীগ ও সাংবাদিক নেতৃবৃন্দ সাক্ষাত করে উপাচার্যকে অভিনন্দন জানান।

গণমাধ্যমকর্মীদের সাথে সাক্ষাতকালে সদ্য দায়িত্বপ্রাপ্ত উপাচার্য বলেন, ‘আমার প্রথম কাজ হবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণাকে আরো এগিয়ে নিয়ে যাওয়া এবং বেগবান করা যাতে আমাদের শিক্ষার্থীরা একুশ শতকের উপযোগী দক্ষ মানব সম্পদে পরিণত হতে পারে।’ তিনি দল, মত নির্বিশেষে সকলের ঐকান্তিক প্রচেষ্ঠা ও সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে উপাচার্য বলেন, ‘বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। দুর্নীতি কারো কাছেই কাম্য নয়। ইসলামী বিশ্ববিদ্যালয়েও দুর্নীতি ও দুর্নীতিবাজদের কোন স্থান নেই।’

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের আচার্য মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. শেখ আব্দুস সালামকে ইবির উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

পছন্দের আরো পোস্ট