নিউইয়র্ক বাংলা সাহিত্য পুরস্কার পাচ্ছেন সেলিনা হোসেন

লেখাপড়া ডেস্ক।

বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেনকে নিউইয়র্ক বাংলা বই মেলায় তাঁর সাহিত্য কীর্তির জন্য ‘মুক্তধারা/জিএফবি সাহিত্য পুরস্কার প্রদান’ করা হচ্ছে। আগামী ২৭ সেপ্টেম্বর মেলার শেষ দিনে এই পুরস্কার আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। খবর : এনআরবি নিউজ’র। মুক্তধারার নির্বাহী পরিষদের এক বৈঠকে সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে কর্মকর্তারা জানান।

উল্লেখ্য, নিউইয়র্কের মুক্তধারা ফাউন্ডেশনের উদ্যোগে ১৮ সেপ্টেম্বর শুরু হয়েছে ১০-দিনব্যাপী ‘নিউইয়র্ক বাংলা বইমেলা’। এটি হচ্ছে ২৯-তম বাংলা বইমেলা। বাংলাদেশ ও পশ্চিম বাংলার বাইরে এটিই বৃহত্তম ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বইমেলা।

করোনাভাইরাসের কারণে এ মেলা এ বছর ভার্চুয়ালে অনুষ্ঠিত হচ্ছে। মুজিববর্ষে আয়োজিত এ মেলা উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি।

৩০ দেশ থেকে বাংলা ভাষার কবি-লেখক-সাহিত্যিক-শিল্পী এই ভার্চুয়াল মেলায় অংশগ্রহণ করছেন বলে আয়োজকরা জানান। সোম থেকে শুক্রবার নিউইয়র্ক সময় রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠান হচ্ছে। শনি ও রবিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে অনুষ্ঠান। বইমেলায় ২৫টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করেছে। আন্তর্জাতিক মূল্যের ওপর ৫০ শতাংশ হ্রাসকৃত মূল্যে পৃথিবীর সব দেশ থেকে বই কেনার সুযোগ রাখা হয়েছে।

পছন্দের আরো পোস্ট