ঢাবিতে হাবিবুর রহমান ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠিত

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগে অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার লক্ষ্যে অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান ১৫ লাখ টাকার একটি চেক গতকাল (২০ সেপ্টেম্বর) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন। এই চেক হস্তান্তর অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শাব্বির আহমদ, বিভাগীয় শিক্ষক অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, অধ্যাপক ড. মাহমুদ ওসমান ইমাম, রেজিস্ট্রার মো. এনামউজ্জামান ও দাতা পরিবারের সদস্যগণ।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ফিন্যান্স বিভাগ থেকে এমবিএ পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত একজন শিক্ষার্থীকে ‘অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান স্বর্ণপদক’ এবং একজন মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ট্রাস্ট ফান্ড প্রতিষ্ঠার জন্য দাতা অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমানকে আন্তরিক ধন্যবাদ জানান। এই ট্রাস্ট ফান্ডের মাধ্যমে ফিন্যান্স বিভাগের শিক্ষার্থীরা অনুপ্রাণিত ও উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. এ.এইচ. এম হাবিবুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন (১৯৮১-১৯৮৭) এবং ফিন্যান্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন। প্রথিতযশা এই শিক্ষাবিদ ২০১৬ সালে বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট