আল্লামা শফীর জানাজা বাদ জোহর হাটহাজারী মাদ্রাসায়

নিজস্ব প্রতিবেদক

হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফীর মরদেহ হাটহাজারী এসে পৌঁছেছে। শনিবার সকাল সাড়ে নয়টার দিকে তাঁর মরদেহ বহন করা গাড়িটি হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসায় প্রবেশ করে। ঢাকা থেকে গাড়িটি ভোরে রওনা হয়।

ইতিমধ্যে মাদ্রাসার ভেতর উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে কবর খোঁড়া শেষ হয়েছে।
হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজা আজ বেলা দুইটায় চট্টগ্রামের হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসা মাঠে হবে। মাদ্রাসার ভেতর উত্তর মসজিদসংলগ্ন কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে।

Post MIddle

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে মাদ্রাসার সহকারী পরিচালক মাওলানা শেখ আহমদ বলেন, মৃত্যুর সংবাদ পাওয়ার পর রাতে মাদ্রাসার জ্যেষ্ঠ শিক্ষকেরা বসে এই সিদ্ধান্ত নিয়েছেন।

হেফাজত ইসলামের আমির শাহ আহমদ শফীর জানাজায় অংশ নিতে দেশের বিভিন্ন অঞ্চল থেকে লোকজন চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় আসছেন। আজ সকাল থেকে লোকজনের ভিড়ে পূর্ণ হয়ে যায় মাদ্রাসার মাঠ।

লোকসমাগম বেড়ে যাওয়ায় হাটহাজারী বাসস্ট্যান্ড থেকে যান চলাচল বন্ধ রয়েছে। সেখান থেকে হেঁটে লোকজন মাদ্রাসায় যাচ্ছেন। অন্যদিকে নাজিরহাট সড়কে দিয়ে আসা লোকজনও হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেট পর্যন্ত আসতে পারছেন। সেখান থেকে হেঁটে মাদ্রাসায় আসতে হচ্ছে। মাদ্রাসার এক কিলোমিটার দূর থেকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শুক্রবার সন্ধ্যায় ঢাকার আজগর আলী হাসপাতালে মারা যান শাহ আহমদ শফী। ১০৩ বছর বয়সী এই প্রবীণ আলেম চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক ছিলেন।

ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে গত বৃহস্পতিবার রাতে পরিচালকের দায়িত্ব থেকে পদত্যাগ করে সরে দাঁড়ান তিনি। একই সঙ্গে তাঁর ছেলে আনাস মাদানীকে মাদ্রাসার শিক্ষকের পদ থেকে অব্যাহতি দেয় শূরা কমিটি। গত বুধবার থেকে ছাত্ররা মাদ্রাসায় বিক্ষোভ শুরু করে। ওই সময় তারা আনাসকে অব্যাহতিসহ ছয় দফা দাবি দেয়। দাবি মেনে নেওয়ায় বৃহস্পতিবার রাতে তারা আন্দোলনের সমাপ্তি ঘোষণা করে।

পছন্দের আরো পোস্ট