প্রথম টেনসাইল মেমব্রেন স্ট্রাকচার নির্মাণ কাজের চুক্তি

খুবি প্রতিনিধি।

গত (১৬ সেপ্টেম্বর ২০২০) বুধবার বেলা ১২টায় বেলা খুলনা বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের দৃষ্টিনন্দন ছাদের উন্মুক্ত অংশে টেনসাইল মেমব্রেন স্ট্রাকচার নির্মাণ কাজের এক চুক্তি স্বাক্ষরিত হয়। ৫২৩ বর্গমিটার আয়তনের উন্মুক্ত ছাদের টেনসাইল মেমব্রেন স্ট্রাকচার নির্মাণ কাজের চুক্তি মূল্য ৫৫ লাখ ৭৯ হাজার টাকা।

গ্রাউন্ডফ্লোর থেকে প্রায় ৫০ ফুট উচ্চতায় এই টেনসাইল মেমব্রেন স্ট্রাকচার ছাদ নির্মিত হবে। চলতি বছরের ডিসেম্বরে এই নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। এর ফলে উক্ত ভবনের নীচতলার চারুকলা স্কুলের তিনটি ডিসিপ্লিন উপকৃত হবে। এখানে একাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিভিন্ন প্রদর্শনী ও সেমিনার সিম্পোজিয়ামের আয়োজনও সম্ভব হবে। খুলনাঞ্চলে বৃহদাকার উন্মুক্ত ছাদের উপর এ ধরণের কাজ এই প্রথম।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং নির্মাতা প্রতিষ্ঠান এ এল এম টেনসাইল মেমব্রেন স্ট্রাকচার লিমিটেডের চেয়ারম্যান ইঞ্জি. এইচ এম জাহিদুল ইসলাম। এ সময় পরিকল্পনা উন্নয়ন বিভাগের পরিচালক প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার এবং প্রধান প্রকৌশলী মোঃ সিরাজুম মুনীরসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট