বেসরকারি প্রাইমারি স্কুল জাতীয়করণ দাবি

নিজস্ব প্রতিবেদক

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শিক্ষকরা। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি’র উদ্যোগে সারা দেশ থেকে আসা সহস্রাধিক শিক্ষক-শিক্ষিকা এ কর্মসূচিতে যোগ দেন।

 

আয়োজক সংগঠনের সভাপতি মো. বদরুল আমিন ফরহাদ বলেন, ২০১৩ সালে ঘোষণা দেওয়া হয়েছিল দেশে কোনো বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থাকবে না। যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক বিদ্যালয় এখনো জাতীয়করণ হয়নি। বর্তমানে ৪ হাজার ১৫৯টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৬ হাজার ৬৩৬ জন শিক্ষক বেতন-ভাতা না পেয়ে অমানবিক জীবনযাপন করছেন।

 

তিনি বলেন, সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আর কোনো প্রস্তাব বিবেচনার সুযোগ নেই। আমরা এ বিজ্ঞপ্তি বাতিল করে দ্রুত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানাই। মানববন্ধনে বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মহাসচিব মো. কামাল হোসেন, উপদেষ্টামন্ডলীর সদস্য নুর মোহাম্মদ পাটোয়ারী, মো. হুমায়ুন কবির পন্ডিত, শফিকুল ইসলাম দুলাল প্রমুখ বক্তব্য দেন। মানববন্ধন শেষে শিক্ষকরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে দাবির স্বপক্ষে একটি স্মারকলিপি দেন।

পছন্দের আরো পোস্ট