ডব্লিউবিএএফের ইন্টারন্যাশনাল পার্টনার হলেন হাসান রিপন

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ কাবুল মোহাম্মদ হাসানকে (কে এম হাসান রিপন) বাংলাদেশের ইন্টারন্যাশনাল পার্টনার হিসেবে নিয়োগ দিয়েছে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ইনভেস্টমেন্ট ফোরাম (ডব্লিউবিএএফ)। ডব্লিউবিএএফ-এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এই নিয়োগপ্রাপ্তির ফলে কে এম হাসান রিপন এখন থেকে ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ফোরামের গ্র্যান্ড অ্যাসেমব্লিতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন। এর মাধ্যমে বৈশ্বেক পরিসরে বাংলাদেশের স্টার্টআপ ব্যবসার বিভিন্ন সুযোগ সুবিধার দ্বার উন্মোচিত হবে এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

বাংলাদেশ এখন থেকে বিশ্বের সবচেয়ে বড় ইকুইটি ইনভেস্টমেন্ট মার্কেট ফোরামের সঙ্গে যুক্ত হলো। এর ফলে বাংলাদেশের স্থানীয় বিনিয়োগকারী, ইনকিউবেশন সেন্টার, এক্সেলেটর্স, প্রাইভেট ইকুইটি ফান্ড, কো-ইনভেস্টমেন্ট ফান্ড, টেকনোলজি পার্ক, কর্পোরেট ভেঞ্চার এবং সম্ভাবনাময় উদ্যোক্তারা ব্যবসাক্ষেত্রের আন্তর্জাতিক পর্যায়ের নেতাদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে পারবেন।

ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেলস ফোরামের বোর্ড অব ডিরেক্টর্সের চেয়ারম্যান বেবার্স আলতুনতাস বলেন, জি-২০ গ্লোবাল পার্টনারশিপ ফর ফিনান্সিয়াল ইনক্লুসন (জিপিএফআই)-এর সহযোগী হিসেবে ডব্লিউবিএএফ সব সময় উদ্যোক্তা উন্নয়ন, স্টার্টআপ, ভেঞ্চার ক্যাপিটাল ইত্যাদি নিয়ে কাজ করে থাকে।

আমরা বিশ্বাস করি যে আমাদের এই সহযোগিতার ফলে বিভিন্ন দেশে উদ্যোক্তা বিকাশের পরিবেশ উন্নত হয় এবং অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হয়। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, বাংলাদেশ তাদের উদ্যোক্তাদের বিকশিত করার মাধ্যমে খুব দ্রুত অর্থনৈতিক উন্নয়ন সাধন করতে পারবে।

উল্লেখ্য, ডব্লিউবিএএফ হচ্ছে স্টার্টআপ ও উদ্যোক্তা উন্নয়ন নিয়ে কাজ করা বিশ্বের সবচেয়ে বড় ফোরাম। বিশ্বের ৭৯টি দেশের ১৩৮জন হাইকমিশনার ও সিনেটর এই ফোরামের সঙ্গে যুক্ত রয়েছেন। ডব্লিউবিএএফ বিজনেস স্কুলের অধীনে বিশ্বের ৩২টি দেশে ৫০জন শিক্ষক রয়েছেন এবং ৫টি ইন্টারন্যাশনাল ওয়ার্কিং কমিটি রয়েছে। প্রতি বছর ফেব্রুয়ারি মাসে ডব্লিউবিএএফ ওয়ার্ল্ড কংগ্রেস অনুষ্ঠিত হয়।

পছন্দের আরো পোস্ট