উচ্চ মাধ্যমিকে উপবৃত্তির জন্য নির্বাচিতদের তথ্য পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

উচ্চমাধ্যমিকের উপবৃত্তি দিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য নির্ধারিত ছকে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধানদের। আর শিক্ষা কর্মকর্তারা উপজেলার কলেজগুলোর নির্বাচিত শিক্ষার্থীদের তথ্য প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সেকেন্ডারি এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রামের (এসইডিপি) সমন্বিত উপবৃত্তি কর্মসূচির দপ্তরে পাঠাতে বলা হয়েছে। কর্মসূচির দপ্তর থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বিষয়টি জানিয়ে সম্প্রতি চিঠি পাঠানো হয়েছে।

Post MIddle

স্কিম পরিচালক শরীফ মোর্তজা মামুন স্বাক্ষরিত চিঠি সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠান প্রধানদের শ্রেণি, শিক্ষাবর্ষ বিভাগ, গ্রুপ, ভর্তিকৃত মোট শিক্ষার্থী সংখ্যা, উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থীর সংখ্যা ও শিক্ষার্থীদের বিবরণ উল্লেখ করে নির্ধারিত ছকে তথ্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের পাঠাতে বলা হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের বিবরণ হিসেবে শিক্ষার্থীর নাম, বাবা-মায়ের নাম, শিক্ষাবর্ষ, শ্রেণি, ঠিকানা এবং শিক্ষার্থী ও অভিভাবকের ফোন নম্বরসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে পাঠাতে বলা হয়েছে। এছাড়া নির্বাচিত শিক্ষার্থীদের তালিকার একটি মূল কপি প্রতিষ্ঠানে সংরক্ষণ করতে বলা হয়েছে। প্রতিষ্ঠানগুলো থেকে আসা শিক্ষার্থীদের তালিকা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদেরও সংরক্ষণ করতে বলা হয়েছে।

এছাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের একটি নির্ধারিত ছকে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলো নাম উল্লেখ করে প্রতিষ্ঠানগুলোতে গ্রুপওয়ারী ভর্তিকৃত শিক্ষার্থীদেরর সংখ্যা ও উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থীদের সংখ্যা লিপিবদ্ধ করে তা ইমেইলে (hs.stipend@gmail.com) এসইডিপি প্রকল্পের সমন্বিত উপবৃত্তি কর্মসূচির দপ্তরে পাঠাতে বলা হয়েছে।#

পছন্দের আরো পোস্ট