দায়িত্ব নিলেন ঢাবির নব নিযুক্ত কোষাধ্যক্ষ

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগ লাভ করেছেন।

মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ১৪(১) ধারা মোতাবেক তাঁকে গতকাল (২ সেপ্টেম্বর ২০২০) বুধবার এই নিয়োগ প্রদান করেছেন। আগামী চার বছরের জন্য তাঁকে এই নিয়োগ প্রদান করা হয়।

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ কোষাধ্যক্ষ পদে আজ (৩ সেপ্টেম্বর ২০২০) বৃহস্পতিবার উপাচার্য দফতরে কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে আনুষ্ঠানিকভাবে যোগদান ও দায়িত্বভার গ্রহণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নব-নিযুক্ত কোষাধ্যক্ষকে আন্তরিক অভিনন্দন জানান এবং তাঁর সফলতা কামনা করেন। এসময় সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, হল প্রভোস্ট, বিভিন্ন বিভাগের শিক্ষক এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদের সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত 

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ১৯৫৮ সালের ১০ মার্চ কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগ থেকে বি.কম (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণিতে ১ম স্থান এবং এম.কম পরীক্ষায় প্রথম শেণিতে ২য় স্থান অর্জন করেন।

এছাড়া, তিনি যুক্তরাষ্ট্রের নিউ ক্যাসেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ এবং বাংলাদেশের ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউটেন্টস (আইসিএমএ) থেকে সিএমএ ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৪ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন।

পরে ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় একাউন্টিং বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ ২০০৪ সালে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভাগীয় চেয়ারম্যানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন। দেশ-বিদেশে বিভিন্ন জার্নালে তাঁর ২৫টি গবেষণা-প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

পছন্দের আরো পোস্ট