ড্যাফোডিলে বিদেশী শিক্ষার্থীদের ভার্চূয়াল বিদায় সম্বর্ধনা

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্স সম্পন্ন করা বিদেশী শিক্ষার্থীদেও ভার্চূয়াল বিদায় সম্বর্ধনা অনুষ্ঠান আজ (২৫ শে আগস্ট ২০২০) মঙ্গলবার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার।

বিশ্বদ্যিালয়ের পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক স্টুডেন্ট অ্যাফেয়ার্স সৈয়দ মিজানুর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের নাইজেরিয়ান শিক্ষার্থী ওসমান মোহাম্মদ থমসু, পরিবেশ বিজ্ঞান ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সোমালিয়ান শিক্ষার্থী আবদুল্লাহ মোহাম্মদ জামা, ফার্মেসী ডিপার্টমেন্টের নাইজেরিয়ান শিক্ষার্থী ওয়ায়েস আমিমু ও পাবলিক হেলথ ডিপার্টমেন্টের সোমালিয়ান শিক্ষার্থী সুলেখা হাসান।

Post MIddle

অনুষ্ঠানে বিশ্বের ৬ টি দেশ চীন, নেপাল, নাইজেরিয়া, সোমালিয়া, কেনিয়া ও ইথিওপিয়া থেকে ৭৫ জন শিক্ষার্থী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে স্প্রিং-২০২০ সেমিষ্টারে বিভিন্ন বিভাগে অনার্স ও মাস্টার্স কোর্স সম্পন্ন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার শিক্ষার্থীদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রতিশ্রুতি, স্বচ্ছতা ও গুনগত শিক্ষার মানই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে দেশে এবং দেশের বাইরে সবার মাঝে সুপরিচিত করে তুলেছে। তাই বিদেশী শিক্ষার্থীদের পদচারণা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সর্বদাই শিক্ষার্থীদের লেখাপড়া ও দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় সুবিধাদি সরবরাহ ও নিশ্চয়তা প্রদানে বদ্ধপরিকর।

তিনি বলেন, দেশের একমাত্র ডিজিটাল বিশ্ববিদ্যালয় হিসেবে ২০১৩ সালে হরতাল, অবরোধসহ রাজনৈতিক অস্থিরতার সময়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সকল শিক্ষাকার্যক্রম বিএলসি প্ল্যাটফর্মের মাধ্যমে শতভাগ সফলতার সঙ্গে সম্পন্ন কওে আসছিল। তখন থেকেই এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা অনলাইন শিক্ষায় পারদর্শীতার প্রমান রেখে চলেছে এবং শিক্ষার্থীরাও প্রযুক্তির সাথে অভ্যস্ত হয়ে পড়েছে। আর এবার করোনাকালে সে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে অনলাইনে একাডেমিক কার্যক্রম পুরোদমে চালিয়ে যাচ্ছে। ফলে নির্ধারিত সময়ে কোর্স সম্পন্ন করা এবং ফলাফল প্রদান করা স্মভব হয়েছে।

পছন্দের আরো পোস্ট