ঢাকা ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত হলেন আব্দুল হাই সরকার

নিজস্ব প্রতিবেদক।

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-এর প্রতিষ্ঠাকালীন ট্রাস্ট এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভলাপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি) এর চেয়ারম্যান জনাব আব্দুল হাই সরকার সম্প্রতি ঢাকা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। একইসঙ্গে তিনি আইইউবি এবং চিটাগং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য।

আব্দুল হাই সরকার দেশের শীর্ষ স্থানীয় শিল্প পরিবার পূর্বাণী গ্রুপের কর্ণধার এবং একইসঙ্গে ঢাকা ব্যাংকের প্রতিষ্ঠাকালীন চেয়ারম্যান। তিনি বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ)-এর সাবেক প্রেসিডেন্ট, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি)-এর একজন সাবেক ভাইস চেয়ারম্যান এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)-এর একজন সাবেক পরিচালক।

জনাব হাই সরকার বাংলাদেশ এন্টারপ্রাইজ ইনস্টিটিউট (বিইআই)-এর বোর্ড অব ট্রাস্টিজের প্রতিষ্ঠাকালীন সদস্য এবং যুক্তরাজ্যের লিভারপুলভিত্তিক ইন্টারন্যাশনাল কটন অ্যাসোসিয়েশনের অ্যাসোসিয়েট ডিরেক্টর। অতি সম্প্রতি তিনি ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স (আইসিসি)-এর এক্সিকিউটিভ বোর্ডের সদস্য হিসেবে নির্বাচিত হন।

Post MIddle

দেশের একজন শীর্ষস্থানীয় ব্যবসায়িক ব্যক্তিত্ব হওয়ার পাশাপাশি তিনি সমাজকল্যাণ ও সমাজের উন্নয়নে বিশেষ ভূমিকা রেখে চলেছেন। এসব কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন সময় বিভিন্ন সংগঠন তাকে পুরস্কৃত করেছে। বাংলাদেশ সরকারের ঘোষিত বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে মনোনীত জনাব আব্দুল হাই সরকার।

সিরাজগঞ্জ জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন জনাব হাই সরকার। ১৯৭০ সালে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে স্নাতকোত্তর (এম.কম) ডিগ্রি অর্জন করেন তিনি।

পরবর্তীতে তিনি আন্তর্জাতিক বাণিজ্য ও ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েন এবং দেশের একজন নামী শিল্পপতি হয়ে ওঠেন।

পছন্দের আরো পোস্ট