রোবটিক প্রসেস অটোমেশন শেখা যাবে ড্যাফোডিলে

নিজস্ব প্রতিবেদক।

শিক্ষার্থীদের ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন এর জব সেক্টরের জন্যে প্রস্তুত করে তোলার জন্যে ইউআইপাথ একাডেমিক আলাইন্স এডেিকশন পার্টনার হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ইউআইপাথ একাডেমিক আলাইন্স প্রোগ্রাম শুরু করার লক্ষে ১২ জুলাই ২০২০ কোম্পানিটির সাথে অফিসিয়ালি চুক্তিবদ্ধ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বর্তমানে সবক্ষেত্রেই অটোমেশনে রোবটিক্সের ব্যবহার দিনদিন বেড়েই চলছে। ইন্ডাস্ট্রিয়াল সেক্টরের পাশাপাশি দৈনিন্দন জীবনেও ঢুকে পড়েছে রোবটের ব্যবহার।

এখন সবাই ভাবছে সফটওয়্যার রোবটের কথা। সফটওয়্যার এপ্লিকেশন এখন সব জায়গায় ব্যবহার করা হয়ে থাকে। পুনরাবৃত্তিমূলক এমন অনেক কাজই আছে যেখানে মানুষের তেমন বুদ্ধিমত্তার প্রয়োজন হয়না। যে কাজ গুলার প্রসেস নির্দিষ্ট শর্ত সাপেক্ষে অগ্রসর হয় এবং সমন্ন হয়। এই ধরণের কাজ কে আমরা রোবটিক প্রসেস অটোমেশন এর মাধ্যমে অটোমেশন (আর পি এ ) করতে যেটাকে আমরা সফটওয়্যার রোবট বলে থাকি।

রোবটিক প্রসেস অটোমেশন এর জগতে ইউআইপাথ একটি অন্যতম নাম, ইতি মধ্যেই বিশ্বের অনেক দেশেই তাদের সফটওয়্যার রোবট ব্যবহার হচ্ছে। এই প্রোগ্রামটির মাধ্যমে শিক্ষার্থীরা রোবটিক প্রসেস অটোমেশন টেকনোলজি সমন্ধে জানতে পারবে , নিজেকে আর পি এ ডেভেলপার হিসেবে বিশ্ব জব মার্কেটে আত্মপ্রকাশ করতে পারবে।

পছন্দের আরো পোস্ট