কাদরী’র বিশেষ নৃত্য ”তুমি চলে এসো,এক বরষায়”

নাফিজা রহমান মৌ

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ স্যারের স্মরনে কাদরী ডান্স ট্রুপ এর বিশেষ নৃত্য আয়োজন ”তুমি চলে এসো,এক বরষায়” সাথে বাংলাদেশের প্রতিশ্রুতিশীল ৫ জন নৃত্যশিল্পী।

বৃষ্টি, কদমফুল এই শব্দগুলো নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ স্যার এর কথা যেন আরও বেশি মনে করিয়ে দেয়।তাই এইবারের নৃত্য আয়োজনটি হুমায়ুন ভক্তদের নিয়ে।

বাংলাদেশের এই প্রজন্মের ৫ নৃত্যশিল্পী তাদের নৃত্যশৈলীকে উৎসর্গ করবেন হুমায়ুন আহমেদ এর বিখ্যাত সেই গানের মাধ্যমে, যদি মন কাঁদে তুমি চলে এসো এক বরষায়।

কাদরী ডান্স গ্রুপ বরাবর সুস্থ ও সুন্দর সংস্কৃতিকে নিয়ে কাজ করে আসছে। মহামারী করোনা ভাইরাস মানুষের জীবন যাত্রা থমকে দিয়েছে,  কিন্তু এই অবসরকে অনেক শিল্পীরাই সৃজনশীল কাজ দিয়ে কাজে লাগানোর চেষ্টা করছেন। তার ই ধারাবাহিকতায় কাদরী ডান্স গ্রুপ এর এবারের পরিবেশনা ছিলেন নৃত্যশিল্পী  সাদিয়া জাহিন সাজিন,আনিকা আফসিন,আয়েশা লাবণ্য,ইসরাক  শান্ত ও মাহফুজ কাদরী।

মূলভাবনায় ও নির্দেশনায় ছিলেন নৃত্যশিল্পী মাহফুজ কাদরী।  নৃত্যশিল্পী মাহফুজ কাদরী জানান তিনি এটা নিয়ে লকডাউন অবস্থায় ৩টি প্রোযোজনার পরিচালনা করলেন। প্রথম কাজটি ছিল প্রবাসী বাঙালি নৃত্যশিল্পীদের নিয়ে আন্তজার্তিক নৃত্যদিবসে  বিশেষ আয়োজন ।

যেই কাজটি করে তিনি বেশ সাড়া পেয়েছিলেন, তারপর বাংলাদেশের জনপ্রিয় নৃত্যশিল্পীদের নিয়ে ছিল ঈদ আয়োজন তারপর বেশ কিছুদিন অপেক্ষার পর এবারের কাজটি নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদ স্যারকে উৎসর্গ  করে।

হুমায়ুন আহমেদ স্যার প্রত্যেকটি পাঠক হৃদয়ে সরব আছেন সবসময় সেই সরবতাই নৃত্য শিল্পীরা এবার তাদের নৃত্যশৈলী দিয়ে প্রকাশ করুক।

কাদরী ডান্স গ্রুপ এর বিশেষ নৃত্য আয়োজনে যারা বরাবর অংশ নিয়ে প্রানবন্ত করে তোলেন এই প্রযোজনাগুলো তাদের সকলকেই ধন্যবাদ জানাতে চান নৃত্য শিল্পী মাহফুজ  কাদরী।

পছন্দের আরো পোস্ট