জাতিসংঘ মহাসচিবের সাথে ভার্চুয়াল সভায় অংশ নিবেন ঢাবি উপাচার্য

ঢাবি প্রতিনিধি।

জাতিসংঘের মহাসচিব এ্যান্টনিও গুটাররেস-এর সাথে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলোর প্রেসিডেন্টদের (উপাচার্য) দু’দিনব্যাপী উচ্চ পর্যায়ের এক বিশেষ ভার্চুয়াল সভা আগামী ৯-১০ জুলাই ২০২০ নিউইয়র্কের জাতিসংঘ সদর দপ্তরে অনুষ্ঠিত হবে। জাতিসংঘের মহাসচিবের পক্ষে দি সাসটেইন্যাবল ডেভেলপমেন্ট সলিউশনস্ নেটওয়ার্ক (এসডিএসএন) এই গুরুত্বপূর্ণ সভার আয়োজন করেছে।

Post MIddle

বাংলাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে এই অনলাইন সভায় সংযুক্ত হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হলে তিনি তা সাদরে গ্রহণ করেন। তিনি আগামী ৯-১০ জুলাই ২০২০ বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত অনুষ্ঠেয় এই সভায় অংশ নিবেন।

জাতিসংঘের এ্যাজেন্ডা ২০৩০ এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজিস) বাস্তবায়নে কীভাবে বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়গুলো কার্যকরী অবদান রাখতে পারে, সেই উদ্দেশ্যেই মতামত প্রদানের জন্য এই বিশেষ সভার আয়োজন করা হয়েছে। দু’দিনব্যাপী এই ভার্চুয়াল সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানসহ অন্যান্য সম্মানিত অংশগ্রহণকারীরা “ইউনিভার্সিটিজ এন্ড দি কোভিড ক্রাইসিস”, “ইউনিভার্সিটিজ এন্ড ইউনিভার্সাল ভ্যালুজ”, “ইউনিভার্সিটিজ এন্ড ক্লাইমেট চেইঞ্জ” এবং “এসডিএসএন এ্যাকশন প্ল্যান ফর দি পোস্ট-কোভিড রিকভারি” শীর্ষক সেশনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করবেন।

পছন্দের আরো পোস্ট