মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চালু হচ্ছে ৩৪০ শয্যার করোনা ইউনিট

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৩৪০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট চালু হচ্ছে আগামী শনিবার। এই ৩৪০ শয্যার মধ্যে কেবিন ব্লকে ২২০ শয্যা এবং শাহবাগের বেতার ভবনে ১২০টি শয্যা থাকবে। বিএসএমএমইউ’র এই করোনা ইউনিটে চিকিৎসক-নার্সসহ অন্য স্বাস্থ্যকর্মীদেরও জন্য শয্যা বরাদ্দ থাকবে।

 

সোমবার বিএসএমএমইউ’র মিল্টন হলে আগামী ২০২০-২১ অর্থবছরের ৬০১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা নিশ্চিতের লক্ষ্যে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপনসহ আইসিইউ সুযোগ-সুবিধা বৃদ্ধি করার লক্ষ্যে করোনা ইউনিট চালু করতে কিছুটা দেরি হয়েছে। তবে আগামী শনিবার থেকেই করোনা ইউনিট চালু হচ্ছে এটা নিশ্চিত।

 

উল্লেখ্য বাংলাদেশে গতকাল পর্যন্ত এক লাখ ৪১ হাজার ৮০১ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মৃত্যুবরণ করেছে এক হাজার ৭৮৩ জন। গতকাল চার হাজার ১৪ জন মানুষ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয় এবং মারা গেছে ৪৫ জন। বাংলাদেশে গত ১৮ মার্চের পর থেকে গতকাল পর্যন্ত এক হাজার ৭৮৩ জন মারা গেছে।

পছন্দের আরো পোস্ট