ইউল্যাবে করোনায় শিক্ষার্থীদের মানসিকস্বাস্থ্য বিষয়ক আলোচনা

নিজস্ব প্রতিবেদক।

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্টুডেন্টস এ্যাফেয়ার্স অফিস মানসিক স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান মায়ার সাথে যৌথভাবে ২৫ জুলাই ২০২০ করোনায় তরুণদের মানসিক স্বাস্থ্য বিষয়ক একটি বিশেষ ফেসবুক লাইভ অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষার্থীদের সাথে কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশন অ্যান্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগের অধ্যাপক মেহতাব খানম। অনুষ্ঠান পরিচালনা করেন মায়ার সিনিয়র মেন্টাল হেলথ কাউন্সেলর মনজিয়া মোস্তাক।

অধ্যাপক মেহতাব খানম বলেন “যারা আমাদের জীবনের জন্য খুব প্রয়োজন তাদের সাথে সম্পর্কের যখন টানাপড়েন হয় বা চ্যালেঞ্জ আসে সেটা শারীরিক অসুখের চেয়েও অনেক কষ্টদায়ক, কারন এটা মানুষকে শারীরিক ও মানসিকভাবে পঙ্গু করে ফেলে।” তিনি আরও বলেন, “কাছের মানুষগুলোর সাথে সম্পর্ক অবনতি হলে অনেকসময় আমরা মুখে বলতে পারিনা, কিন্তু লিখেও কিন্ত সমস্যা সমাধান করতে পারি কারন লিখলে মন খুলে লিখা যায়।”

করোনাভাইরাসের দীর্ঘমেয়াদী প্রাদুর্ভাবের ফলে তরুণ শিক্ষার্থীদের মানসিক চিন্তার পরিবর্তন ঘটছে। এই মানসিক চিন্তার পরিবর্তনকে একজন শিক্ষার্থী কিভাবে সামলাবেন এবং মানসিকভাবে ভালো থাকবেন তা নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন অধ্যাপক মেহতাব খানম।

পছন্দের আরো পোস্ট