হোমিও কলেজ ছাত্র সংসদের ফ্রি হোমিও ঔষধ ও মাক্স বিতরণ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক।

মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে এবং বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশনায় বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ছাত্র সংসদের উদ্যোগে বিভিন্ন প্রতিষ্ঠান এবং সাধারণ জনমানুষের কাছে আর্সেনিকাম অ্যালবাম ৩০ ঔষধ ও মাক্স বিনামূল্যে বিতরণের ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রাজধানীর ওয়ারীর জয়কালী মন্দিরস্থ বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের সামনে এই সেবামূলক কর্মসূচীর প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের ৩৮ নং ওয়ার্ড কাউন্সিলর আহমেদ ইমতিয়াজ মন্নাফী (গৌরব)।

Post MIddle

এছাড়া উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ ডা. বজলুল হাসান, সহযোগী অধ্যাপক ডা. বিপ্লব কুমার মিত্র, সহযোগী অধ্যাপক ডা. রামকৃষ্ণ বিশ্বাস, সহযোগী অধ্যাপক ডা. নাসির উদ্দিন শেখ, প্রভাষক ডা. জ্যোতিষ চন্দ্র পাল, বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ছাত্র সংসদের ভিপি মো. জহিরুল ইসলাম চৌধুরী (স্বপন), বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি কাজী মামুনুর রহমান (মাহিম) প্রমুখ। এছাড়া বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক শিক্ষিকা, চিকিৎসক, ছাত্রছাত্রী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে সঞ্চালনা করেন বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ছাত্র সংসদের জিএস, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সহ-সভাপতি ও ঐতিহ্যবাহী সেন্ট্রাল ল’ কলেজের সভাপতি মো. আবু তাহের (রিমন)।

এবিষয়ে জানতে চাইলে রিমন বলেন, এই ঔষদ সাধারণ মানুষের নিজস্ব যে শারীরিক রোগ প্রতিরোধ ক্ষমতা থাকে তাকে আরও বাড়িয়ে তুলতে সাহায্য করে। এর ফলে করোনার মত রোগের সঙ্গে লড়াই করার শক্তি দেহে বৃদ্ধি পাবে। এই ফ্রি ঔষদ বিতরণ কার্যক্রম করোনা মহামারী থাকাকালীন পর্যন্ত চলমান থাকবে।

পছন্দের আরো পোস্ট